হবিগঞ্জে পাসের হারে এগিয়ে মেয়েরা

ঢাকা, শুক্রবার   ২১ জুন ২০১৯,   আষাঢ় ৭ ১৪২৬,   ১৬ শাওয়াল ১৪৪০

হবিগঞ্জে পাসের হারে এগিয়ে মেয়েরা

 প্রকাশিত: ১০:৪৮ ২০ জুলাই ২০১৮   আপডেট: ১০:৪৮ ২০ জুলাই ২০১৮

হবিগঞ্জ

হবিগঞ্জ

সিলেট শিক্ষা বোর্ডে হবিগঞ্জ জেলায় এইচএসসি ও সমমান পরীক্ষায় পাসের হারে এগিয়ে মেয়েরা। জিপিএ-৫ এ এগিয়ে ছেলেরা।

বৃহস্পতিবার দুপুরে ফলাফল ঘোষণা হলে এ তথ্য নিশ্চিত করেছে জেলা শিক্ষা অফিস।  এবারের এইচএসসি পরীক্ষায় সিলেট বিভাগে মধ্যে তৃতীয় স্থানে রয়েছে হবিগঞ্জ জেলা। এবছর ১৩ হাজার ৯৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। পাস করেছে আট হাজার ৭৪ জন শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে মাত্র ৩৭ জন শিক্ষার্থী। জেলায় পাসের হার ৫৭ দশমিক ৭৫ শতাংশ।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ছয় হাজার তিনশ’ছয় জন ছাত্রী এবং ৭ হাজার ছয়শ’৭৪ জন ছাত্র। পাস করেছে আট হাজার ৭৪ জন। তিন হাজার চারশ’৭৯ জন ছাত্র। চার হাজার পাঁচশ’৯৫ জন ছাত্রী। এছাড়াও জিপিএ-৫ পেয়েছে ৩৭ শিক্ষার্থী। এর মধ্যে ২৩ জন ছাত্র এবং ১৪ জন ছাত্রী পেয়েছে জিপিএ-৫।

এদিকে বৃন্দাবন সরকারি কলেজ অন্যান্য বছরের তুলনায় উল্লেখযোগ্য সাফল্য  অর্জন করেছে।  জেলায় জিপিএ-৫ পেয়েছে ৩৭ শিক্ষার্থী। এরমধ্যে শুধু বৃন্দাবন সরকারি কলেজেরই ৩১ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

নবীগঞ্জে রাগীব রাবেয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে দুইজন, নবীগঞ্জ কলেজ থেকে একজন, বাহুবল আলিফ সোবহান কলেজ থেকে একজন, বাহুবল কলেজ থেকে একজন ও বানিয়াচং জনাব আলী ড্রিগ্রি কলেজ থেকে একজন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ মো. এলিয়াছ হোসেন জানান, এ বছর এক চারশ’৭৪ শিক্ষার্থী অংশ নিয়েছে। পাস করেছে এক হাজার দুইশ’৯৫ শিক্ষার্থী। পাসের হার ৮৭ দশমিক ৮৬ শতাংশ।

ডেইলি বাংলাদেশ/জেডএম