Alexa হজ প্রতারণা করতেন মন্ত্রীর ভাগ্নে!

ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

হজ প্রতারণা করতেন মন্ত্রীর ভাগ্নে!

পিরোজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪২ ৮ জুলাই ২০১৯   আপডেট: ১৩:৩০ ২৯ জুলাই ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

হজে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমের ভুয়া ভাগ্নে মো. নজরুল ইসলাম (৪৭) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। 

রোববার রাতে পিরোজপুর জেলা সদরের রিলাক্স আবাসিক হেটেলের ৩০৬নং কক্ষ থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে নগদ ৭ হাজার টাকা, ৪টি মোবাইল ফোন ও বিভিন্ন অপারেটরের ১৬টি সিমকার্ড জব্দ করা হয়।

আটক নজরুল ইসলাম খুলনার বৈঠাকাটা উপজেলার উত্তর হরিণটানা গ্রামের মৃত আবদুস ছাত্তারের ছেলে।

নজরুল ইসলাম বেশ কয়েকদিন ধরে নাজিরপুরের বিভিন্ন এলাকায় হজে যেতে ইচ্ছুকদের সরকারিভাবে পাঠানোর কথা বলে প্রতারণা করে আসছিলেন। এ ঘটনায় নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী হাফিজিয়া মাদরাসার মোহতামিম মাওলানা মশিউর রহমান বাদী হয়ে সোমবার সকালে থানায় মামলা করেন। 

মামলা সূত্রে জানা যায়, আটক নজরুল ইসলাম গত শুক্রবার দুপুরে নাজিরপুর উপজেলা শ্রীরামকাঠী হাফিজিয়া মাদরাসার মোহতামিম মাওলানা মশিউর রহমানের সঙ্গে দেখা করে নিজেকে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমের ভাগ্নে পরিচয় দেন। তিনি হজে যেতে ইচ্ছুক ব্যক্তিদের সরকারি খরচে সৌদি আরব পাঠাতে পারেন বলে জানান। এ সময় তার কথা বিশ্বাস করে মশিউর রহমান তার স্ত্রীসহ হজে যেতে রাজি হয়। ওই দিন বিকেলে তাদের পাসপোর্ট করে দেয়ার জন্য বিকাশের মাধ্যমে ১৪ হাজার টাকা নেয় নজরুল।পরে তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পাওয়ায় সন্দেহ হয় তাদের। খোঁজ নিয়ে জানতে পারেন একইভাবে নজরুল আরো অনেকের কাছে টাকা নিয়েছেন। বিষয়টি নাজিরপুর থানায় অবহিত করলে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে তাকে আটক করে পুলিশ।

নাজিরপুর থানার ওসি মো. মুনিরুল ইসলাম জানায়, মন্ত্রীর ভাগ্নে পরিচয়ে প্রতারণার অভিযোগে নজরুলের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসআই

Best Electronics
Best Electronics