হংকংয়ের আকাশে উড়ছে লাখ লাখ ডলার!
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=70369 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ০৭ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৩ ১৪২৭,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

হংকংয়ের আকাশে উড়ছে লাখ লাখ ডলার!

আন্তর্জাতিক ডেস্ক

 প্রকাশিত: ১৯:৫১ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:৫১ ২০ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তখন দুপুরের সময়। হঠাৎ করেই বহুতল ভবনের ছাদ থেকে উড়ে আসছে লাখ লাখ ডলার। আর রাস্তায় ওই অর্থ কুড়িয়ে নেয়ার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। জনবহুল রাস্তার এ ঘটনায় পথচারীরা হঠাৎ থমকে দাঁড়ায়। অনেকেই কুড়িয়ে নেয়ার চেষ্টা করে সেই ডলার।

হংকংয়ের শাম শুই পো এলাকায় এমনই এক ঘটনা ঘটেছে। রোববার দুপুরে ২৪ বছর বয়সী ওং চিং-কিট নামে এক যুবক একটি ল্যাম্বরগিনি স্পোর্টস কারে করে বিপুল পরিমাণ ডলার নিয়ে আসেন। এরপর একটি বহুতলের ছাদে গিয়ে সেই অর্থ তিনি রাস্তায় ছড়িয়ে দেন। 

ভিডিওতে দেখা যায়, কেউ কেউ সেই টাকা কুড়িয়েও নিতে শুরু করে। মোবাইলে এই অদ্ভুত দৃশ্য রেকর্ড করে রাখতেও দেখা যায় অনেককে।

তবে বিশৃঙ্খলা সৃষ্টির অপরাধে পরে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। আর এই গ্রেফতারের ঘটনাও লাইভ স্ট্রিম করেন ওই ব্যক্তি। 

এদিকে ওই ব্যক্তি ঠিক কত টাকা ছাদের ওপর থেকে ফেলেছেন তা জানা যায়নি। তবে পুলিশ ওই ব্যক্তির কাছ থেকে ছয় হাজার হংকং ডলার উদ্ধার করতে সক্ষম হন।

পুলিশ জানায়, ‘ক্রিপ্টোকারেন্সি বিটকয়েন’-র কেনাবেচা করে বিপুল অর্থের মালিক হয়েছেন ওং চিং-কিট। তার মতে, তিনি বড়লোকদের লুট করে গরিবদের সাহায্য করতে চান। সেই কারণেই ওই অর্থ বিলিয়ে দিচ্ছিলেন তিনি। 

বিশেষজ্ঞরা বলেছেন, তার উদ্দেশ্য হয়তো এতোটাও মহৎ নয়। এটি তার কোনো একটি প্রোজেক্টের জন্য ‘পাবলিসিটি স্টান্ট’ বলেই মনে করা হচ্ছে।

অন্যদিকে প্রধান পরিদর্শক কেভিন চং কিউ-ওয়েই বলেছেন, যারা ডলার কুড়িয়েছেন তারাও আইনভঙ্গ করেছেন। তাই কুড়িয়ে নেয়া অর্থ ফিরিয়ে দিতে আহ্বান জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

ডেইলি বাংলাদেশ/জেডআর