Alexa সড়কে শৃঙ্খলা ফেরাতে পরিবহন মালিকদের সঙ্গে মেয়রের বৈঠক

ঢাকা, মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০,   মাঘ ১৪ ১৪২৬,   ০২ জমাদিউস সানি ১৪৪১

Akash

সড়কে শৃঙ্খলা ফেরাতে পরিবহন মালিকদের সঙ্গে মেয়রের বৈঠক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৫ ১০ ডিসেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মহাখালী বাস টার্মিনাল এলাকার সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং রাস্তায় যত্রতত্র গাড়ি পার্কিং রোধ করার লক্ষ্যে বাস মালিক, পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার মহাখালী বাস টার্মিনালে দুপুর ১টা থেকে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে মহাখালী বাস টার্মিনাল এলাকার সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং রাস্তায় যত্রতত্র গাড়ী পার্কিং রোধ করা বিষয়ক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এর আগে সোমবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) উদ্যোগে এক বৈঠক অনুষ্ঠিত হয়। সড়কে শৃঙ্খলা ফেরানোর লক্ষ্যে বাস রুট রেশনালাইজেশনের বিষয়ে গঠিত কমিটি ১১তম বৈঠক করে। সেই বৈঠক শেষে কমিটির আহ্বায়ক এবং ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন সিদ্ধান্তের বিষয়ে জানান, চলতি মাসের শেষ সপ্তাহে পুরান ঢাকায় চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে।

প্রসঙ্গত, গত বছর রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো ও যানজট নিরসনে এ কমিটি গঠন করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। ১০ সদস্যের এই কমিটির আহ্বায়ক করা হয় ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে।

কমিটিতে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক এবং বিআরটিএ চেয়ারম্যান, বিআরটিসি চেয়ারম্যান, রাজউক চেয়ারম্যান, ডিএমপি কমিশনার, গণপরিবহন বিশেষজ্ঞ ড. এস এম সালেহ উদ্দিন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালককে সদস্য করা হয়।
 

ডেইলি বাংলাদেশ/এস.আর/এসএএম