জীবাণুনাশক পানি হাতে সড়কে মেয়র

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭,   ০৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

জীবাণুনাশক পানি হাতে সড়কে মেয়র

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৪৯ ৩০ মার্চ ২০২০   আপডেট: ১৯:০৮ ৩০ মার্চ ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনার প্রাদুর্ভাব রোধে জীবাণুনাশক পানি ও ঝাড়ু হাতে সড়কে পরিচ্ছন্ন কর্মীর সঙ্গে জনগণের সেবায় নিয়োজিত রয়েছেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ. স. ম মাহবুব-উল আলম লিপন। 

সবাই যখন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ঠিক তখন মেয়রের জীবাণুনাশক পানি ও ঝাড়ু হাতে সড়ক পরিষ্কারের ছবিটি সাধারণ মানুষের মনে দাগ কেটেছে। এমন কাজে প্রশংসা পাচ্ছেন তিনি।

রোববার দিনব্যাপী হাজীগঞ্জ পশ্চিম বাজার থেকে শুরু করে পূর্ব বাজার পর্যন্ত জীবাণুনাশক পানি কার্যক্রমে উপস্থিত ছিলেন। সরকারি ছুটির কারণে বাজারে মানুষ ও যানবাহনের চাপ কম থাকায় সুন্দর পরিবেশে প্রায় কয়েক হাজার লিটার জীবাণুমুক্তকরণ পানি সড়কে ছিটানো হয়। চলমান এ সংকট নিরসন না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান নগর পিতা। এদিকে হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ীসহ সচেতন মহল মেয়রের চলমান উদ্যোগকে স্বাগত জানান।

 চলমান এ সংকটে করণীয় সম্পর্কে হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ. স. ম মাহবুব-উল আলম লিপন বলেন, পৌরসভার ১২টি ওয়ার্ডের বাইরেও নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করতে প্রায় এক হাজার বাংলা সাবান বিভিন্ন মসজিদ, হাসপাতালে বিতরণ করা হয়েছে।

এছাড়া প্রায় পাঁচ হাজার মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। আরো কয়েক হাজার পৌরসভায় মজুদ রয়েছে। এমপি মেজর (অব.) রফিকুল ইসলামের নির্দেশনায় এরমধ্যে প্রায় এক লাখ সচেতনতামূলক লিফলেট পৌরসভাসহ পুরো উপজেলায় বিতরণ করা হয়েছে। তাছাড়া ব্যক্তিগত উদ্যাগে এরমধ্যে অর্থসহ চাল, ডাল নিত্যপ্রয়োজনীয় সামগ্রী হত-দরিদ্রের মাঝে দেয়া হয়েছে। সরকারিভাবে এখন পর্যন্ত খাদ্য সামগ্রী এসে পৌঁছেনি। বরাদ্দ আসলে সঙ্গে সঙ্গে জানতে পারবে পৌরবাসী।
 

ডেইলি বাংলাদেশ/আরএম