স্যামসাংকে টপকে স্মার্টওয়াচ বাজারে দ্বিতীয় হুয়াওয়ে
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=186115 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭,   ২২ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

স্যামসাংকে টপকে স্মার্টওয়াচ বাজারে দ্বিতীয় হুয়াওয়ে

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৭ ৬ জুন ২০২০  

সংগৃহীত

সংগৃহীত

চলতি বছরের প্রথম প্রান্তিকে ১১৮ শতাংশের রেকর্ড পরিমাণ বার্ষিক প্রবৃদ্ধি নিয়ে স্মার্টওয়াচের বিশ্ববাজারে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে হুয়াওয়ে। প্রথম প্রান্তিকে হুয়াওয়ে মোট ২.৬ মিলিয়ন ইউনিট স্মার্টওয়াচ বিক্রি করে বৈশ্বিক স্মার্টওয়াচ বাজারের ১৫.২ শতাংশ দখল করে নিয়েছে।

সম্প্রতি ইন্টারন্যাশনাল ডাটা কর্পোরেশন (আইডিসি) প্রকাশিত একটি পরিসংখ্যান থেকে হুয়াওয়ে সেন্ট্রাল এই তথ্য নিশ্চিত করে। আইডিসির তথ্য অনুসারে হুয়াওয়ের পরেই ১.৮ মিলিয়ন শিপমেন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে স্যামসাং এবং বরাবরের মত প্রথম অবস্থান ধরে রেখেছে অ্যাপলওয়াচ। অ্যাপলের মোট শিপমেন্টের পরিমাণ ৪.৫ মিলিয়ন। প্রতিষ্ঠানটি বাজারের ২৬.৮ শতাংশ দখল করে রেখেছে।

বিশ্বজুড়ে পরিধানযোগ্য প্রযুক্তি পণ্যের বাজারেও ভালো করেছে হুয়াওয়ে। বছরের প্রথম প্রান্তিকে হুয়াওয়ে মোট ৮.১ মিলিয়ন পরিধানযোগ্য প্রযুক্তি পণ্য বাজারজাত করে। আইডিসির তথ্যমতে, বছরান্তে হুয়াওয়ের পরিধানযোগ্য প্রযুক্তি পণ্যের শিপমেন্ট ২৯.৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং এই প্রান্তিক শেষে মোট শিপমেন্ট ৭২.৬ মিলিয়নে গিয়ে ঠেকেছে।

মূলত হুয়াওয়ের ওয়াচ জিটি ২ গ্রাহকদের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। এই স্মার্টওয়াচের নান্দনিক ডিজাইন ও স্পেসিফিকেশন বিশ্ববাজারে হুয়াওয়ের অবস্থান পাকা করতে অনেকখানি ভূমিকা রেখেছে। তাছাড়া হুয়াওয়ে ফ্রী ব্যাড, ব্যান্ড ৩ ও ব্যান্ড ৪ গত বছরজুড়ে আলোচনায় ছিল।

ডেইলি বাংলাদেশ/এস