.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৭ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

স্মার্টফোন মেলা: তরুণদের প্রথম পছন্দ হুয়াওয়ের নোভা সিরিজ

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:৩৮ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৯:৩৮ ১১ জানুয়ারি ২০১৯

সংগৃহীত

সংগৃহীত

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে তিনদিনব্যাপী স্মার্টফোন ও ট্যাব মেলা। মেলায় স্মার্টফোন ও ট্যাবসহ আধুনিক সব স্মার্ট ডিভাইস প্রদর্শন করা হচ্ছে। প্রথম ও দ্বিতীয় দিন তরুণদের পদচারণায় মুখর হয়ে উঠে মেলা প্রাঙ্গণ। মেলায় তরুণদের প্রথম পছন্দের তালিকায় উঠে এসেছে হুয়াওয়ের নোভা সিরিজের হ্যান্ডসেটগুলো।

মেলায় হুয়াওয়ে প্যাভিলিয়ানে বন্ধুদের সঙ্গে স্মার্টফোন কিনতে এসেছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে তাহমিদ শামীম। তিনি বলেন, স্মার্টফোন মেলা মানেই এক জায়গাতে সব স্মার্ট ডিভাইসের সমাহার এবং অফারের ছড়াছাড়ি। এক জায়গাতে সব মোবাইল পাওয়াতে সহজেই পছন্দের মোবাইলটি খুঁজে পাওয়া যায়। তাই বন্ধুদের সঙ্গে মেলায় এসেছেন তিনি।

মেলা ঘুরে দেখা গেছে, স্মার্টফোন ও ট্যাব মেলায় হুয়াওয়ের নোভা সিরিজের ‘নোভা থ্রিই’ এবং ‘নোভা থ্রিআই’ সহ মোট দশটি মডেলের স্মার্টফোন, একটি মডেলের মেটবুক এক্স এবং চারটি মডেলের ট্যাব ও নানা অ্যাক্সেসরিজে আইটেম নিয়ে অংশ নিচ্ছে প্রতিষ্ঠানটি।

তিনদিনের এ মেলায় প্রথম ও দ্বিতীয় দিন হুয়াওয়ের নোভা সিরিজের ফোনগুলো তরুণরা সবচেয়ে বেশি পছন্দ করছেন। গত বছরের শেষ পর্যন্ত বিশ্বব্যাপী ৬৫ মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছে ‘নোভা থ্রিআই’ ফোনটি যা হুয়াওয়ের বিক্রিত স্মার্টফোনরে মধ্যে শীর্ষে। মধ্যম বাজারের এই ফোনটি এখন বাজার দাপিয়ে বেড়াচ্ছে। সর্বাধুনিক প্রযুক্তির এই ফোনটির বিশেষত্ব হচ্ছে এর আকর্ষণীয় ডিজাইন, ফটোগ্রাফির জন্য অসাধারণ ক্যামেরা এবং কৃত্রিম বৃদ্ধিমত্তার দারুণ সংযোজন।

পছন্দের দিক থেকে বিশ্বের সঙ্গে বাংলাদেশের তরুণরাও পিছিয়ে নেই। এবারের মেলায় তারাও লুফে নিয়েছে এই মডেলের স্মাটফোনটি।  হুয়াওয়ে নোভা সিরিজের একটি ফোন ক্রয় করা তেমনি এক তরুণ ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া জাকির হাসান জানান, হুয়াওয়ের মোবাইল ফোন আমার বরবারই পছন্দের। আমার আগের ফোনটিও হুয়াওয়ের ছিলো। মেলা থেকে নোভা সিরিজের একটি ফোন কিরবো বলে বেশ কিছু দিন ধরে অপেক্ষায় ছিলাম। অবশেষে মেলা থেকে হুয়াওয়ে নোভা থ্রিই ফোনটি ৫,৪০০ টাকা ছাড়ে ২২,৫০০ টাকা কিনে নিলাম।

হুয়াওয়ে মেলা উপলক্ষে নোভা সিরিজে দুটো ফোনে মূল্য ছাড়ের দারুণ অফার ঘোষণা করেছে। হুয়াওয়ে নোভা থ্রিই মডেলের স্মার্টফোনটি বর্তমান বাজার দাম ২৭ হাজার ৯৯০ টাকা হলেও মেলার তিনদিন বিশেষ অফারে ফোনটি পাওয়া যাচ্ছে ২২ হাজার ৫০০ টাকায়। আর ২৬ হাজার ৯৯০ টাকার হুয়াওয়ে নোভা থ্রিআই মডেলের স্মার্টফোনটি মেলা উপলক্ষে ১ হাজার ৪৯০ টাকা ছাড়ে ২৫ হাজার ৫০০ টাকায় পাওয়া যাচ্ছে। এছাড়া মেলায় গ্রাহকদের জন্য প্রতিদিন র‌্যাফেল ড্র’য়ের ব্যবস্থা করেছে হুয়াওয়ে। এতে গ্রাহকরা ব্লুটুথ স্পিকার, হেডফোন, বিপিএল খেলার টিকেটসহ আকর্ষণীয় উপহার পাচ্ছেন।

নোভা সিরিজ নিয়ে তরুনদের পছন্দের বিষয়ে প্রতিষ্ঠানটির একজন কর্মকর্তা জানান, হুয়াওয়ে সব সময় ক্রেতাদের কথা মাথায় রেখেই হ্যান্ডসেট বাজারে ছাড়ে। ‘নোভা থ্রিই’ ও ‘নোভা থ্রিআই’ সারা বিশ্বের তরুনদের পছন্দের প্রথম তালিকায় রয়েছে। মেলাতেও এই সিরিজের স্মার্টফোনগুলোতে ভাল সাড়া পাচ্ছি। আর প্রতিটি স্মার্টফোনে মূল্যছাড় ও উপহার থাকায় ক্রেতারা বাড়তি কিছু পাচ্ছে।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উম্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে প্রতিবন্ধী এবং শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/এস