.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

স্মার্টফোন মেলায় ট‍্যাবে নজর

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:৩৪ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ২১:৪০ ১১ জানুয়ারি ২০১৯

সংগৃহীত

সংগৃহীত

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে স্মার্টফোন ও ট‍্যাব মেলা। মেলায় স্মার্টফোনের পাশাপাশি ট‍্যাব প্রতিও ক্রেতাদের ভির লক্ষ্য করা গেছে। বেশ কিছু ব্যান্ড মেলায় স্মার্টফোনের পাশাপাশি ট্যাবও প্রদর্শন করছেন। মেলায় স্যামসাং ও হুয়াওয়ে ৩টি করে মডেলের ট্যাব প্রদর্শন ও বিক্রি করছে। এছাড়া মাত্র ৮ হাজার টাকায় মেলায় পাওয়া যাচ্ছে বিজয়ের উইন্ডোজ ট‍্যাব।

স্যামসাং ট্যাব এ৭: মেলায় স্যামসাং তাদের ট্যাব এ৭ ডিভাইসটি প্রদর্শন করছে। এতে রয়েছে ৭ ইঞ্চি ডিসপ্লে। ১.৫ গিগাবাইট র‍্যাম ও ৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। ফোরজি সুবিধা সমৃদ্ধ ট্যাবটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৫.১। ছবি তোলার জন্য পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। আর সামনে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাকআপ সুবিধা দিতে ট্যাবটিতে রয়েছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ট্যাবটি ৪ শতাংশ ছাড়ে মেলায় বিক্রি হচ্ছে ১৪ হাজার ৩০০ টাকায়।

স্যামসাং ট্যাব ই: ৯.৬ ইঞ্চি ডিসপ্লের স্যামসাং ট্যাব ই ৪ শতাংশ ছাড়ে মেলায় বিক্রি হচ্ছে ২০ হাজার ১৯০ টাকায়। ট্যাবটিতে রয়েছে ১.৫ গিগাবাইট র‍্যাম ও ৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। ফোরজি সুবিধা সমৃদ্ধ ট্যাবটিতে অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ৫.১। ছবি তোলার জন্য পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। আর সামনে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাকআপ সুবিধা দিতে আছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

স্যামসাং জে ম্যাক্স: স্যামসাং ট্যাব জে ম্যাক্স। ডিভাইসটিতে রয়েছে ৭ ইঞ্চি ডিসপ্লে। ১.৫ গিগাবাইট র‍্যাম ও ৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। ফোরজি সুবিধা সমৃদ্ধ ট্যাবটিতে অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ৫.১। ছবি তোলার জন্য পেছনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সামনে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। আর ব্যাকআপ সুবিধা দিতে আছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ট্যাবটি ৪ শতাংশ ছাড়ে মেলায় বিক্রি হচ্ছে ১৬ হাজার ২৯০ টাকায়।

হুয়াওয়ে মিডিয়া প্যাড টি৩-৭: হুয়াওয়ে ট্যাব টি৩ ৭ ইঞ্চি সংস্করণের ডিভাইসটি ১ গিগাবাইট র‍্যাম ও ৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ রয়েছে। ৯ হাজার ৬৯০ টাকার ট্যাবটি মেলা উপলক্ষ্যে পাওয়া যাচ্ছে ৮ হাজার ৯৯০ টাকায়। ট্যাবটির সামনে ও পিছনে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। আর ব্যাকআপ দিতে রয়েছে ৪ হাজার ১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া ডিভাইসটি ২ গিগাবাইট র‍্যাম ও ১৬ গিগাবাইট ইন্টারনাল সংস্করণেও পাওয়া যাচ্ছে। ১১ হাজার ৯৯০ টাকার ট্যাবটি মেলায় ১০ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাবে। উভয় সংস্করণ ফ্রি পাওয়া যাবে ব্যাক কভার।

হুয়াওয়ে ট্যাব টি৩-৮: ৮ ইঞ্চির হুয়াওয়ে ট্যাব টি৩ ডিভাইসটিতে রয়েছে ২ গিগাবাইট র‍্যাম ও ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। ছবি তোলার জন্য পেছনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। আর সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাকআপ সুবিধা দিতে রয়েছে ৪ হাজার ৮০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ডিভাইসটি মূল্য ১৫ হাজার ৯৯০ টাকা।

হুয়াওয়ে ট্যাব টি৩-১০: এছাড়া ১০ ইঞ্চি ডিসপ্লের হুয়াওয়ে ট্যাব টি৩ মডেলের ডিভাইসটি ২ গিগাবাইট র‍্যাম ও ১৬ গিগাবাইট ইন্টারনাল সংস্করণে পাওয়া যাচ্ছে। ব্যাকআপ এর জন্য ট্যাবটিতে রয়েছে ৪ হাজার ৮০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ট্যাবটির পেছনে ৫ ও সামনে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। ১৯ হাজার ৪৯০ টাকার ট্যাবটি ছাড় দিয়ে মেলায় বিক্রি হচ্ছে ১৭ হাজার ৯৯০ টাকায়।

বিজয়ের উইন্ডোজ ট‍্যাব: স্মার্টফোন ও ট‍্যাব মেলায় মাত্র ৮ হাজার টাকায় বিজয় ডিজিটালের স্টলে পাওয়া যাচ্ছে ট্যাব। বিশেষভাবে শিশুদের জন্য উপযোগী এই ট‍্যাবে রয়েছে শিক্ষামূলক নানা সফটওয়্যার। ট‍্যাবটিতে রয়েছে এক গিগাবাইট র‍্যাম, ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ এবং ৮.১ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে। এতে অরজিনাল উইন্ডোজ ১০ পাওয়া যাবে। ১.৮৩ গিগাহার্টজ ইন্টেল প্রসেসরের এই ল্যাপটপে চাইলে ৩২ গিগাবাইট পর্যন্ত এসডি কার্ড ব্যবহার করা যাবে।

ডেইলি বাংলাদেশ/এস

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ