Alexa স্মরণে সালমান ও বরণে শাকিব খান!

ঢাকা, শুক্রবার   ১৯ জুলাই ২০১৯,   শ্রাবণ ৪ ১৪২৬,   ১৫ জ্বিলকদ ১৪৪০

স্মরণে সালমান ও বরণে শাকিব খান!

 প্রকাশিত: ১১:৫৫ ২৪ মার্চ ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

এফডিসিতে আয়োজন করা হচ্ছে ‘সিনেক্যাব স্মরণীয় বরণীয় সম্মাননা- ২০১৮’। বাংলাদেশ চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতিই এই অনুষ্ঠানটির আয়োজন করছেন।

এতে বাংলাদেশ চলচ্চিত্রে অবদানের জন্য প্রয়াতদের যেমন স্মরণ করা হবে, তেমনি বরণ করে সম্মাননা দেওয়া হবে জীবিতদের। এই বছর থেকে প্রতিবছর এই আয়োজনটি করা হবে বলে জানিয়েছেন সমিতির সাধারন সম্পাদক ইমদাদুল হক খোকন।

এখানে চিত্রনায়ক সালমান শাহকে স্মরণ করা হবে, বরণ করে সম্মাননা দেওয়া হবে শাকিব খানকে। একইভাবে স্মরণ করা হবে নায়ক রহমানকে, সম্মাননা পাবেন নায়ক ফারুক। স্মরণ করা হবে নায়ক আনিসকে, সম্মাননা পাবেন নায়ক সোহেল রানা। স্মরণ করা হবে নায়ক রাজ্জাককে, সম্মাননা পাবেন নায়ক আলমগীর।

চিত্রনায়িকাদের মধ্যে স্মরণ করা হবে ‘মুখ ও মুখোশ’ ছবির নায়িকা পূর্ণিমা সেনগুপ্তকে, সম্মাননা পাবেন শবনম। স্মরণ করা হবে নায়িক সুমিতা দেবীকে, সম্মাননা পাবেন সুচন্দা। স্মরণ করা হবে চিত্রনায়িকা সুলতানা জামানকে (রাজিয়া), সম্মাননা পাবেন সুজাতা। স্মরণ করা হবে চিত্রনায়িকা পারভিন সুলতানা দিতিকে, সম্মান জানানো হবে শাবনাজকে।

এ ছাড়া ‘রূপবান’ ও ‘বেদের মেয়ে জোসনা’ চলচ্চিত্র দুটিকে সম্মান জানানো হবে। একইভাবে প্রযোজক, চিত্রনাট্য সংলাপ রচয়িতা, প্রযোজনা সংস্থা, প্রেক্ষাগৃহ, গীতিকার, চিত্রগ্রাহক, পরিচালক, সম্পাদনা, পরিস্ফুটন ও মুদ্রন, স্থিরচিত্র, রুপসজ্জা, শিল্প নির্দেশক, ফাইট ডিরেক্টর, ড্রেস ডিজাইনার, পোস্টার ডিজাইনার, নৃত্য পরিচালক, সংগীত পরিচালক, উৎপাদন ও ব্যবস্থাপক, চলচ্চিত্র সাংবাদিক, কৌতুক অভিনেতা, খলনায়ক, খলনায়িকা, পার্শ্ব অভিনেতা, পার্শ্ব অভিনেত্রী, গায়ক-গায়িকাদের স্মরণ করা হবে এবং বরণ করা হবে।

এ প্রসঙ্গে ইমদাদুল হক খোকন বলেন, বাংলাদেশের প্রথম ‘হল’ ছিল ‘ব্রিটানিয়া’, প্রথম প্রযোজক কলিমুদ্দিন আহমেদ, যিনি নায়ক আলমগীর সাহেবের বাবা। এভাবে চলচ্চিত্রের শুরু থেকে এখন পর্যন্ত যারা অবদান রেখেছেন, যারা প্রয়াত, তাদের আমরা স্মরণ করবো এবং যারা জীবিত আছেন তাদের আমরা সম্মাননা দেবো।

এই বছর থেকে আমরা ‘সিনেক্যাব স্মরণীয় বরণীয় সম্মাননা’ শুরু করছি। এখন থেকে প্রতি বছর আয়োজনটি করা হবে। আমরা মনে করি যারা চলচ্চিত্রের জন্য অবদান রেখে গেছেন তাদের স্মরণ করে, যারা আছেন তাদের সম্মাননা প্রদান করে উৎসাহ দেওয়াটা ভালো কাজ। এতে সুন্দর পরিবেশ সৃষ্টি হবে।

আগামী কয়েকদিনের মধ্যে অনুষ্ঠানের তারিখ ঘোষণা করা হবে বলেও জানান ইমদাদুল হক খোকন।

ডেইলি বাংলাদেশ/জেডআই