Alexa স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সংকট

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সংকট

নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

 প্রকাশিত: ১৫:১২ ৩০ জানুয়ারি ২০১৯   আপডেট: ২০:৪৭ ৩১ জানুয়ারি ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

আড়াই মাস ধরে কিশোরগঞ্জের নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সরবরাহকারী পাম্পটি বিকল হয়ে আছে। পাম্পটি বিকল থাকায় এ স্বাস্থ্য কমপ্লেক্সের রোগী ও স্বজনদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

পানির দুর্ভোগ লাঘবের জন্য ১১-১১-১৮ তারিখে নির্বাহী প্রকৌশলী স্বাস্থ্য প্রকৌশল বিভাগ ময়মনসিংহ বরাবর লিখিত আবেদন করলেও কর্তৃপক্ষের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেয়া হয়নি।

স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলায় নারী ও শিশু ওয়ার্ডের শৌচাগারের সামনে লাইনে দাঁড়ানো কয়েকজন নারী বলেন, আড়াই মাস ধরে হাসপাতালে পানি নেই। বোতল দিয়ে পানি এনে শৌচকার্য করতে হচ্ছে। পানির জন্য অনেক সময় দীর্ঘ লাইনে দাঁড়াতে হয়। 

বরকান্দা গ্রামের মামুন ইসলাম বলেন, তিনদিন ধরে ডায়রিয়ায় আক্রান্ত মেয়েকে নিয়ে এসেছি। কিন্তু হাসপাতালে পানি সরবরাহ বন্ধ রয়েছে। অনেক কষ্টের মধ্য দিয়ে মেয়েকে নিয়ে হাসপাতালে রয়েছেন। 

গুরুই পালপাড়ার বিনা আক্তার বলেন, আমার আত্মীয় মঙ্গলবার হাসপাতালে ভর্তি হয়েছেন। শৌচকার্যের জন্য হাসপাতালের পাশের একটি বাড়িতে যেতে হচ্ছে তাদের। 

স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্রানুসারে, ২০১৮ সালের ১১ নভেম্বর সকাল থেকে পানি সরবরাহকারী মোটর পাম্পটি হঠাৎ বিকল হয়ে যায়। মোটরটি দিয়ে পুরো হাসপাতাল ও হাসপাতালের অভ্যন্তরে আবাসিক কোয়ার্টারে পানি সরবরাহ করা হতো। মোটরটি বিকল হয়ে যাওয়ায় হাসপাতালের রোগীসহ আবাসিক কলোনিতে থাকা ২০ পরিবার বিপাকে পড়েছে। 

নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আস আদ দীন মাহমুদ বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের পানি সরবরাহকারী মোটর পাম্পটি বিকল হলে নির্বাহী প্রকৌশল স্বাস্থ্য বিভাগ ময়মনসিংহকে লিখিতভাবে তিন বার জানানো হয়েছে। 

কিন্তু আড়াই মাসেও তারা বিকল হওয়া মোটর পাম্পটি মেরামত করতে কর্তৃপক্ষ কোনো উদ্যোগ নেয়নি। এ অবস্থায় ভর্তিকৃত রোগীসহ চিকিৎসকরা পানির জন্য চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/জেএস

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩