Alexa স্বামী পেটানোয় বিশ্বে তৃতীয় ভারতীয় নারীরা!

ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯,   কার্তিক ৩০ ১৪২৬,   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

Akash

স্বামী পেটানোয় বিশ্বে তৃতীয় ভারতীয় নারীরা!

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪৮ ২৮ অক্টোবর ২০১৯   আপডেট: ১০:৫৩ ২৮ অক্টোবর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

প্রায় সব স্ত্রীই স্বামীর সঙ্গে কম-বেশি ঝগড়াঝাটি করে থাকে। কোনো কোনো নারী তার স্বামীর গায়ে হাতও উঠায়। রাগের বশে মাঝে মধ্যেই দু’চার ঘা লাগান, কিন্তু সঙ্কোচে কাউকে বলতেও পারে না স্বামী। ইউএন-এর সমীক্ষার রিপোর্ট (২০১৬) বলছে- বর পেটানোয় তিন নম্বরে ভারতীয় নারীরা।

সমীক্ষা অনুযায়ী, স্বামী পেটানোয় বিশ্বসেরা মিশরীয় নারীরা। তাদের পরেই যুক্তরাজ্যের অবস্থান। মিশরীয় পারিবারিক আদালতের তথ্য অনুযায়ী, স্বামীকে নির্যাতন ও মারধর করেন এমন স্ত্রীদের ৬৬ ভাগই আবার পারিবারিক আদালতের মাধ্যমে বিচ্ছেদের আবেদন করেন। এক্ষেত্রে স্ত্রীকে বিচারের মুখোমুখি করা ছাড়া কিছুই করার থাকে না নির্যাতনের শিকার স্বামীদের। এ ধরনের মামলা প্রায় ছয় হাজার বলে জানিয়েছে আদালত।

স্বামীকে পেটানোয় তৃতীয় স্থান দখল করেছে ভারত। ধর্ষণ থেকে গার্হস্থ্য সমস্যায় জেরবার দেশের ক্ষেত্রে এই স্থান পাওয়া বেশ অবাক করার মতোই। বিয়ে, পণপ্রথার কবলে পড়ে নারীরা যেমন নির্যাতিত হচ্ছেন, তেমন পাল্টা মার দেয়ার ঘটনাও যে বিরল নয়, সে সত্যিই প্রকাশ করছে এই সমীক্ষা।

এই সমীক্ষা প্রকাশ হওয়া মাত্র ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। যদিও কোনো কোনো দেশের সংবাদমাধ্যম খবরটিকে ভুয়া বলে উড়িয়ে দিয়েছে। তাদের ব্যাখ্যা জাতিসংঘ এমন কোনো সমীক্ষা করে না। ফলে এই তথ্যের কোনো ভিত্তি নেই।

ডেইলি বাংলাদেশ/এনকে