Alexa স্বাধীনতা কাপে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন আরামবাগ

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

স্বাধীনতা কাপে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন আরামবাগ

 প্রকাশিত: ২১:৫২ ১০ ফেব্রুয়ারি ২০১৮  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো স্বাধীনতা কাপ ফুটবলের শিরোপা জিতেছে আরামবাগ ক্রীড়াচক্র।

তরুণদের নিয়ে গড়া এই ক্লাবটি অসাধারণ নৈপুণ্যের মাধ্যমে অর্জন করেছে তাদের এই সফলতা। তারা পরিকল্পিতভাবে এক সঙ্গে আক্রমণ করে, আবার রক্ষণভাগও সামলায়। পুরোদস্তর একটা পেশাদারিত্বের ছাপ পাওয়া গেল তাদের খেলায়। যাদের পরিশ্রমের কাছে প্রতিটা মুহুর্তেই ধরাশায়ী মামুনুলরা।

শুরুতে ২০ মিনিটের মাথায় আরামবাগ এগিয়ে যায়। ডান প্রান্ত থেকে শাহরিয়ার বাপ্পীর দেয়া ক্রসে হেড দিয়ে গোল করেন আরিফ। পুরো খেলায় আবাহনী যেন তার আক্রমণে তটস্থ ছিল।

এদিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ছিল প্রচুর দর্শক। শুরু থেকে দুর্দান্ত খেলেছে আরামবাগ। প্রথামার্ধে ২-০ গোলে লিড নেয় তারা। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে ব্যবধান দ্বিগুণ করে আরামবাগ। টানা তিন ম্যাচে গোল করা জুয়েলের ক্রস থেকে ডিফেন্ডার রকি জালে বল জড়ান।

স্বাধীনতা কাপ ফুটবল ছিল শুধুই দেশীয় ফুটবলারদের মিলনমেলা। যেখানে শুরু থেকে আরামবাগ দুর্দান্ত খেলেছে। তাদের বড় শক্তি ছিল ডাগ আউটে মারুফুল হকের উপস্থিতি। এই কোচের অধীনে নতুন এক ইতিহাস লেখা হল তাদের। এবং সেটি সত্যিকারের চ্যাম্পিয়নের মতো।

দুই গোলে পিছিয়ে থেকে চট্টগ্রাম আবাহনী আর খেলায় ফিরতে পারেনি। তাই বড় বাজেটের দল গড়ে এবারের মৌসুম শূন্য হাতেই শেষ করল চট্টগ্রাম আবাহনী।

ডেইলি বাংলাদেশ/সালি/এমআরকে