Alexa স্বাদ বদলাতে পাতে রাখুন ‘থাই ক্যাশু চিকেন’

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৭ ১৪২৬,   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

Akash

স্বাদ বদলাতে পাতে রাখুন ‘থাই ক্যাশু চিকেন’

আঁখি আক্তার ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০৩ ২০ অক্টোবর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

মুরগি খেতে পছন্দ করেন না এমন মানুষ কমই আছে। তাছাড়া মুরগির মাংস স্বাস্থ্যের জন্য ক্ষতিকরও নয়। প্রায়ই বাড়িতে মুরগি রান্না হয়। তবে সেই একই স্বাদে মুরগি না খেয়ে এবার নিয়ে আসুন নতুনত্ব।

স্বাদ পরিবর্তন করে অতিথি বা বাড়ির সবার জন্য তৈরি করুন দারুণ মজার থাই ক্যাশু চিকেন। খেতে দারুণ এই খাবারটি তৈরি করাও বেশ সহজ। চলুন তবে জেনে নেয়া যাক থাই ক্যাশু চিকেন তৈরির রেসিপিটি-

উপকরণ: মুরগির মাংস আধা কেজি, তিন টেবিল চামচ অলিভ অয়েল, লবণ ও গোল মরিচ গুঁড়া স্বাদমতো, আড়াই চা চামচ মরিচ বাটা, আধা কাপ চিকেন স্টক, ক্যাপসিকাম অর্ধেকটা, ২ থেকে ৩টা পেঁয়াজ, সিকি কাপ ওয়েস্টার সস, ১ টেবিল চামচ চিনি, ৪টা শুকনা মরিচ, কাজু বাদাম আধা কাপ।
 
প্রণালী: মুরগির মাংস পাতলা টুকরো করে কেটে নিন। ক্যাপসিকাম চিকন চিকন ফালি করে কেটে নিন। মাঝারি আঁচে কড়াইতে ১ টেবিল চামচ তেল গরম করে মুরগির মাংস, লবণ ও মরিচ দিয়ে নাড়ুন। ভাজা হয়ে গেলে মুরগির মাংস তুলে নিন।

এবার ১ টেবিল চামচ তেল আলাদা পাত্রে গরম করুন। মরিচ বাটা, চিকেন স্টক, ক্যাপসিকাম, ওয়েস্টার সস, চিনি, পেঁয়াজ দিয়ে ৩ মিনিট কড়া আঁচে রান্না করুন। আঁচ কমিয়ে ভাজা মুরগির মাংসগুলো দিয়ে ৪ থেকে ৫ মিনিট অল্প আঁচে রাখুন। সেদ্ধ হলে নামিয়ে ওপরে কাজু বাদাম দিয়ে গরম গরম খিচুড়ি বা পোলাওয়ের সঙ্গে পরিবেশন করুন মজাদার থাই ক্যাশু চিকেন।

ডেইলি বাংলাদেশ/এএ