স্বস্তির খবর, ভ্যাকসিন ছাড়াই সুস্থ ৬৫ লাখের বেশি মানুষ
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=192247 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭,   ২২ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

স্বস্তির খবর, ভ্যাকসিন ছাড়াই সুস্থ ৬৫ লাখের বেশি মানুষ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৭:৫০ ৬ জুলাই ২০২০   আপডেট: ০৭:৫৩ ৬ জুলাই ২০২০

ভ্যাকসিন ছাড়াই সুস্থ হচ্ছেন বহু মানুষ। ছবি: সংগৃহীত

ভ্যাকসিন ছাড়াই সুস্থ হচ্ছেন বহু মানুষ। ছবি: সংগৃহীত

ছয় মাসেরও বেশি সময় ধরে বিশ্বজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। তবে এখনো কোনো ভ্যাকসিন বাজারে আসেনি। এর মধ্যেই ৬৫ লাখেরও বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। বিশ্ববাসীর জন্য এটি খুবই স্বস্তির খবর।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী,  বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৩৬ হাজার ৪৪১ জন। আক্রান্ত হয়েছেন এক কোটি ১৫ লাখ ৪৯ হাজারের বেশি। এরইমধ্যে ৬৫ লাখ ২৭ হাজার ১০২ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

সবচেয়ে বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে। দেশটির ১২ লাখ ৮৫ হাজারেরও বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। তবে দেশটিতে এখনো শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

গত কয়েকদিন ধরেই বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু দেখছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে মোট প্রাণহানি ৬৪ হাজার ও আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৬ লাখ ৪ হাজার। তবে দেশটির ৯ লাখ ৭৮ হাজার ৬১৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

সুস্থতার দিক থেকে এরপরই রাশিয়ার অবস্থান। দেশটিতে চার লাখ ৫০ হাজারেরও বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। এছাড়া দেশটিতে মোট প্রাণহানি দাঁড়ালো ১০ হাজার ১৬১ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ছয় লাখ ৮১ হাজার।

বিশ্বজুড়ে গত একদিনে এক লাখ ৭৪ হাজারেরও বেশি মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ভাইরাসের তাণ্ডব যে দিন দিন বাড়ছে, তা পরিসংখ্যান দেখেই বোঝা যাচ্ছে। এদিকে মৃত্যুর মিছিলও দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এ তালিকায় আরো যোগ হলো তিন হাজার ৬৬৮ জন। তবে ভ্যাকসিন বাজারে না আসা পর্যন্ত এর প্রকোপ কবে কমবে তা বলতে পারছেন না বিশেষজ্ঞরাও।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস। এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ডেইলি বাংলাদেশ/এনকে