উড়া শিখে স্বর্ণদ্বীপে অবমুক্ত হলো শতাধিক বক ছানা
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=191943 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ০৭ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৩ ১৪২৭,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

উড়া শিখে স্বর্ণদ্বীপে অবমুক্ত হলো শতাধিক বক ছানা

কোম্পানীগঞ্জ(নোয়াখালী) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১১ ৪ জুলাই ২০২০   আপডেট: ১৯:২৭ ৪ জুলাই ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নোয়াখালীর সুবর্ণচরের স্বর্ণদ্বীপের প্রাকৃতিক অভয়ারণ্যে অবমুক্ত হলো শতাধিক বক ছানা। শুক্রবার দুপুরে বন বিভাগের সহযোগিতায় অবমুক্ত করা হয় ছানাগুলোকে।

এর আগে এক কৃষকের কাছে শতাধিক বকের ছানাকে নিজে নিজে উড়তে পারা পর্যন্ত পালন করার জন্য ব্যবস্থা করা হয়। ১০ দিনেই উড়া শিখে ফেলে বকের ছানাগুলো।

 

ছবি: ডেইলি বাংলাদেশ

গত ২৪ জুন নোয়াখালীর সুবর্ণচর বাজারে বিক্রি করার সময় পরিবেশ রক্ষা কর্মী জহির উদ্দীন তুহিনসহ স্থানীয় এলাকাবাসী অবহিত করলে সুবর্ণচর উপজেলা বন কর্মকর্তা মোশারফ হোসেন গিয়ে বকের ছানাগুলো উদ্ধার করেন। এ সময় মূল অপরাধী পালিয়ে যায়। 

সুবর্ণচরের ইউএনও ইবনুল হাসান ইভেন জানান, ১০ দিন লালন-পালন শেষে শুক্রবার দুপুরে স্বর্ণদ্বীপের প্রাকৃতিক অভয়ারণ্যে বক ছানাগুলো উড়তে পারার উপযুক্ত করে অবমুক্ত করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম/জেডএম/জেএইচ