স্পেন কোচ লোপেতাগি বরখাস্ত

ঢাকা, রোববার   ১৯ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৫ ১৪২৬,   ১৩ রমজান ১৪৪০

Best Electronics

স্পেন কোচ লোপেতাগি বরখাস্ত

 প্রকাশিত: ১৭:২৩ ১৩ জুন ২০১৮   আপডেট: ১৭:৪৬ ১৩ জুন ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে কিছু না জানিয়ে রিয়ালের সঙ্গে চুক্তি করায় বিশ্বকাপ শুরুর একদিন আগে লোপেতাগিকে বরখাস্ত করেছে ফেডারেশন।

মঙ্গলবার জানা গিয়েছিল বিশ্বকাপের পর রিয়াল মাদ্রিদের নতুন কোচ হিসেবে দায়িত্ব নেবেন স্পেন জাতীয় দলের বর্তমান কোচ হুলেন লোপেতাগি। একদিন না যেতেই স্পেন জাতীয় দল থেকে চাকরি হারালেন লোপেতাগি।

ব্রাজিল বিশ্বকাপে প্রথম পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল দলটিকে। তাই ২০১০ সালের পর স্পেনের সামনে এবার শিরোপা পুনরুদ্ধারের মিশন। অন্যতম ফেভারিটের তকমা নিয়ে রাশিয়ায় পা রেখেছে দলটি। শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরুর হবে তাদের বিশ্বকাপ মিশন। যে ম্যাচটি এবারের বিশ্বকাপের প্রথম হাই-ভোল্টেজ ম্যাচ হিসেবে মর্যাদা পাচ্ছে। কিন্তু সেই ম্যাচের মাত্র দুদিন আগে কোচ ছাঁটাই। যা বিশ্বকাপ মিশনে স্পেনের জন্য জোর ধাক্কা হিসেবেই মানছেন সবাই।

স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে কিছু না জানিয়ে রিয়ালের সঙ্গে চুক্তি মোটেও ভালো ভাবে নেননি স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। তিনি সংবাদ সম্মেলনে জানান, আমি জানি এটি অনেক কঠিন একটি পরিস্থিতি। এই সিদ্ধান্তের জন্য আমাকে সমালোচনার মুখে পড়তে হবে। কিন্তু আপনি অন্য জায়গায় যদি চাকুরি করতে চান, তাহলে আমাদের এর আগে জানাতে হবে।

লোপেতাগি ২০১৬ সালে স্পেন জাতীয় দলের দায়িত্ব নেন। আর অধীনে ২০টি ম্যাচ খেলেছে স্পেন। যার মধ্যে ৬টি তে ড্র করেছে। জিতেছে বাকী ১৪টিতে।

লোপেতাগির অধীনে কোনো ম্যাচ হারেনি স্পেন।

ডেইলি বাংলাদেশ/আরএস

Best Electronics