আর্থিক সহযোগিতায় দেশে ফিরল স্পেন প্রবাসী আরজুর মরদেহ

ঢাকা, বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০,   চৈত্র ১৯ ১৪২৬,   ০৮ শা'বান ১৪৪১

Akash

আর্থিক সহযোগিতায় দেশে ফিরল স্পেন প্রবাসী আরজুর মরদেহ

প্রবাস ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৪০ ৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০০:৪৩ ৯ ফেব্রুয়ারি ২০২০

কাজী আরজু

কাজী আরজু

দুই ছেলে আর এক মেয়েকে নিয়ে দীর্ঘদিন ইতালিতে ছিলেন বাংলাদেশি কাজী আরজু। এরপর একটি কনফেকশনারির হেড কারিগরের কাজের সুবাধে সপরিবারে স্থানান্তর হন স্পেনে। তবে গত ৩ ফেব্রুয়ারি সেখানে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। এতোদিন টাকার অভাবে তার লাশ দেশে পাঠাতে না পারায় সেটি সানতা ক্রুজ হাসপাতালে রাখা হয়েছিল।

এসব তথ্য নিশ্চিত করেছেন স্পেন প্রবাসী ফরিদ হাসান। তিনি জানান, দেশটির গ্রান কানারিয়ার উত্তর টেনেরিফে সপরিবারে বাস করতেন কাজী আরজু। সেখানে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। তিনি বাংলাদেশের শরিয়তপুরের বাসিন্দা। তার দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে।

তিনি আরো জানান, আরজুর লাশ দেশে পাঠাতে মাদ্রিদ দূতাবাস বিশেষ আর্থিক সহযোগিতা করেছে। এছাড়া মসজিদে আল সুন্নাহ মসজিদ কমিটির সভাপতি জাকির হোসেন ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সার্বিক সহযোগিতায় শুক্রবার তার লাশটি দেশে পৌঁছায়।

জাকির হোসেন জানান, হাসপাতাল থেকে আরজুর লাশ নিয়ে গোসল করানোর পর জানাজা পড়ানো হয়। ওই সময় তার দুই ছেলে, মামা, ছাইদ আহামেদ, আমির হোসেন, রিংকু মিয়া, আব্দুল মতিন, হাসান বাগিনা, নেয়ামত উল্লাহ, ফারুক মিয়া, আবদুল গনি, সেলিম মিয়াসহ বেশ কয়েকজন বাংলাদেশি উপস্থিত ছিলেন। তার মৃত্যুতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে প্রবাসী বাংলাদেশিরা।

ডেইলি বাংলাদেশ/এমকেএ