Alexa স্ত্রীর লিভারে জীবন পেল মৃত্যু পথযাত্রী স্বামী

ঢাকা, শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৬ ১৪২৬,   ০৫ রজব ১৪৪১

Akash

স্ত্রীর লিভারে জীবন পেল মৃত্যু পথযাত্রী স্বামী

সুনামগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৫৭ ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ০০:৫৮ ২৫ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মৃত্যু পথযাত্রী স্বামীকে বাঁচাতে যখন কেউ এগিয়ে আসেনি তখন নিজের লিভার দিয়ে জীবন বাঁচালেন স্ত্রী। স্ত্রীর ভালবাসায় সিক্ত হয়ে জীবন ফিরে পেলেন সুনামগঞ্জের জগন্নাথপুরের ব্যবসায়ী মিন্টু রঞ্জন ধর।

স্বামীর জন্য স্ত্রীর এমন ত্যাগের ঘটনা জানাজানি হলে উপজেলা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনা ব্যাপক প্রশংসা কুড়াচ্ছে। 

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা যায়  জগন্নাথপুর বাজারের ব্যবসায়ী উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মিন্টু রঞ্জন ধর বেশ কিছু দিন ধরে লিভারের জটিল রোগে ভোগছেন। 

চিকিৎসকদের পরামর্শে তার লিভার ট্রান্সপারেন্ট করার প্রয়োজনীয়তা দেখা দিলে পরিবারের পক্ষ থেকে ডোনার খোঁজা হয়। অনেক খোঁজাখুঁজি ও আইনি নানা জটিলতায় যখন তার জীবন বিপন্ন হতে চলছে ঠিক সেই সময় স্ত্রী হেপী রানী ধর নিজের জীবনকে বিপন্ন করে স্বামীকে লিভার দিতে রাজি হন।

মিন্টু রঞ্জন ধরের ভাই জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন ধর জানান, ডা.আবিদ্বীপ চৌধুরীর নেতৃত্বে বৃহস্পতিবার দিল্লির বিএলকে হাসপাতালে অপারেশন হয়েছে। 

স্বামীর জীবন রক্ষায় নিজের জীবন বিপন্ন করে লিভার দিয়ে পাশে দাঁড়িয়ে মহানুভবতা দেখিয়েছেন হেপী। তার মা, ভাইসহ সবার প্রতি রইল অকৃত্রিম ভালবাসা ও কৃতজ্ঞতা। তিনি তার ভাই ও ভাবির সুস্থতায় সবার কাছে দোয়া কামনা করেন।
 

ডেইলি বাংলাদেশ/এমকে