স্তনের আকার নিয়ে আমি গর্বিত: স্বস্তিকা

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৯ ১৪২৬,   ১৭ রমজান ১৪৪০

Best Electronics

স্তনের আকার নিয়ে আমি গর্বিত: স্বস্তিকা

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৩৩ ৯ মার্চ ২০১৯   আপডেট: ০৯:৩৬ ৯ মার্চ ২০১৯

স্বস্তিকা মুখার্জী

স্বস্তিকা মুখার্জী

এই সংসারে এমন কোনো দায়িত্ব নেই, যা মহিলারা পালন করতে পারেন না। মা, স্ত্রী, বোন, মেয়ে সব দায়িত্বেই তারা এক্কেবারে সঠিক। বছরে শুধু একটা দিনই বরাদ্ধ করা থাকে তাদের জন্য।  কিন্তু সারা বছর কতটা সম্মান পান মহিলারা, কতটা অধিকার দেয়া হয় মহিলাদের, সে বিতর্ক চলছে, চলবে।

মহিলা যতই আকাশে উড়ুন কিংবা রাইফেল ধরুন, পুরুষের দৃষ্টি এখনো নারীর শরীরের ভাঁজেই। আর তাই সেইসব পুরুষদের একেবারে যোগ্য জবাব দিলেন টলিউডের জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জী।

কোনদিনই রেখে ঢেকে কথা বলেন না তিনি। উত্তর দেন সোজা-সাপটা। এবারো বুঝিয়ে দিলেন নারী মানেই শুধুই একটা শরীর কিংবা জামা অথবা কানের দুল নয়। লিপস্টিক, নেল পালিশের অনেক উর্ধ্বে নারীর ভূমিকা।

স্বস্তিকা মুখার্জীর পোস্ট

সম্প্রতি ইনস্টাগ্রামে এক ডিজাইনারের পোশাক পরে ছবি পোস্ট করেছিলেন স্বস্তিকা। নীল আর সাদা মেশানো সালোয়ার পরণে। অনেকেই প্রশংসা করে কমেন্ট করেছেন তাতে। তবে ট্রোলেরও অভাব হয়নি। কেউ খোঁটা দিয়েছেন বয়স নিয়ে। কেউ আবার শরীর। 

অভিনেত্রীর স্তনের আকার ঠিক নেই বলেও মন্তব্য করেছেন অনেকে। কেউ বলেছেন, স্তনের আকার ঠিক না থাকায় পোশাকটা তাকে মানাচ্ছে না।

এইসব ট্রোলেরই জবাব দিয়েছেন স্বস্তিকা। লিখেছেন, আমি আমার স্তনের আকার নিয়ে গর্বিত। আমি একজন গর্বিত মা। 

যেসব পুরুষেরা এমন মন্তব্য করেছেন তাদের উদ্দেশ্যে স্বস্তিকা লিখেছেন, আগে নিজের সন্তানকে বুকের দুধ খাওয়ান, তারপর কথা বলবেন। আমি আমার স্তনের এই পরিবর্তিত আকার নিয়ে গর্বিত। কারণ আমি একজন গর্বিত মা। আমি কখনো পাম্প ব্যবহার করিনি।’

তিন আরো লিখেছেন, অভিনয়ের সময় আমাকে এমন ব্রা পরতে হয় যাতে স্তনের আকারটা সুন্দর দেখায়, ঠিক যেমনটা দেখতে চায় সবাই। কিন্তু যখন কাজের বাইরে থাকি, তখন ওসব নিয়ে ভাবিনা।

নারী দিবসের ‘সার্কাস’ নিয়ে তিনি লেখেন, এত বড় বড় কথার মাঝে এটাই হল আসল সত্যি। স্তন, ঠোঁট কিংবা কোমর সুন্দর না হলেই তোমাকে ট্রোলড হতে হবে। স্বস্তিকার এই সাহসী মন্তব্য মন ছুঁয়ে গিয়েছে নেটিজেনদের।

ডেইলি বাংলাদেশ/টিএএস

Best Electronics