Alexa স্ট্রাইকিং পজিশন চিন্তিত কোচ জেমি ডে

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

স্ট্রাইকিং পজিশন চিন্তিত কোচ জেমি ডে

 প্রকাশিত: ১১:২৫ ৩০ আগস্ট ২০১৮   আপডেট: ১১:২৫ ৩০ আগস্ট ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নীলফামারীতে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলে হার মেনেছে লাল-সবুজের জার্সিধারীরা। ম্যাচের ১০ মিনিটেই গোল হজম করেছিল বাংলাদেশ। এরপর আর খেলায় ফেরা হয়নি তাদের। যদিও ম্যাচটিতে সার্বিকভাবে এগিয়ে ছিল বাংলাদেশই। গোল পরিশোধের মরিয়া চেষ্টাও করে গেছে তারা শেষ মুহূর্ত পর্যন্ত। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় কাঙ্খিত গোলের দেখা পায়নি লাল-সবুজের দেশ। ম্যাচ শেষে স্ট্রাইকিং পজিশন নিয়েই চিন্তিত বাংলাদেশের কোচ জেমি ডে।

ম্যাচ শেষে বাংলাদেশ কোচ জেমি ডে সংবাদ সম্মেলনে বলেন, শ্রীলঙ্কা ভালো খেলেছে। তবে বল পজিশনে আমরাই এগিয়ে ছিলাম। কিন্তু এটা দুর্ভাগ্য আমাদের দলের জন্য যে, বেশ কিছু খেলোয়াড় তাদের সেরা খেলাটা এ ম্যাচে দেখাতে পারেনি। এশিয়ান গেমসে খেলা বেশ কিছু তরুণ খেলোয়াড় ক্লান্ত ছিল।

এশিয়াডে নিয়মিত খেলা অধিকাংশ খেলোয়াড়দেরই এ ম্যাচে বিশ্রাম দিয়েছিলেন জেমি ডে। সুযোগ দিয়েছিলেন সিনিয়র ফুটবলারদের ও এশিয়াডে অনিয়মিতদের। উদ্দেশ্য সাফের জন্য সেরা দল গড়া। কিন্তু জেমি ডে’র মনে স্ট্রাইকারদের নিয়ে চিন্তাটা প্রকটই হলো মনে হচ্ছে, সাফের জন্য অবশ্যই আমি এর চেয়ে ভালো দল গড়বো। তবে আমাদের বিভিন্ন জায়গায় উন্নতির পাশাপাশি স্ট্রাইকিং জোনে আলাদা নজর দিতে হবে।

এম্যাচে শ্রীলঙ্কার কোচ হিসেবে অভিষেক হলো নিজাম পাকির আলির। যিনি এক সময় খেলেছেন বাংলাদেশের ঘরোয়া ফুটবলে। ম্যাচ শেষে পাকির আলি বলেন, এটা দারুণ একটা খেলা ছিল। দল হিসেবে আমরা আমাদের পরিকল্পনা কাজে লাগিয়ে ম্যাচ জিতেছি। শারীরিকভাবে বাংলাদেশ আমাদের থেকে এগিয়ে ছিল। আসছে আসরের (সাফ) জন্য এটা আমাদের দারুণ অভিজ্ঞতা। শ্রীলঙ্কার কোচ হিসেবেও প্রথম অভিষেকে এটা আমার জন্য দারুণ এক অভিজ্ঞতা।

ডেইলি বাংলাদেশ/আরএস/টিআরএইচ