স্টুডেন্ট কেবিনেট নির্বাচন পরিদর্শন করলেন শিক্ষামন্ত্রী

ঢাকা, বুধবার   ২২ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬,   ১৬ রমজান ১৪৪০

Best Electronics

স্টুডেন্ট কেবিনেট নির্বাচন পরিদর্শন করলেন শিক্ষামন্ত্রী

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫৪ ১৪ মার্চ ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শিক্ষামন্ত্রী দীপুমনি বলেছেন, মাধ্যমিক পর্যায়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের মাধ্যমে শিশুরা গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে বেড়ে উঠবে, দায়িত্বশীল হবে, নিজেদের কাজ নিজেরা করতে শিখবে। সবাই মিলে কিভাবে সিদ্ধান্ত নিতে হয় সেটি শিখবে। 

বৃহস্পতিবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বেগম সুফিয়া মডেল হাইস্কুলের স্টুডেন্ট কেবিনেট নির্বাচন পরিদর্শনের সময় এসব কথা বলেন মন্ত্রী।

এসময় মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, গত ২০১৫ সাল থেকে ধারাবাহিকভাবে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হচ্ছে। এ ধারাবাহিকতায় এবারো নির্বাচন হচ্ছে। আমি আশা করি এটি অব্যাহত থাকবে, যেসব স্কুল এর আওতার বাইরে আছে তারাও এ প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হবে। 

মন্ত্রী স্কুলের বিভিন্ন কক্ষে ছাত্র-ছাত্রীদের ভোট দান কার্যক্রম ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন। মন্ত্রীর সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফসিউল্লাহ, কালিয়াকৈর ইউএনও কাজী হাফিজুর আমিন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেবেকা সুলতানাসহ স্থানীয় প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।

গাজীপুর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেবেকা সুলতানা জানান, এবার সারা জেলার ৩২০টি মাধ্যমিক স্কুল, ১০০টি দাখিল মাদরাসায় ৮টি পদের বিপরীতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হচ্ছে। এসব প্রতিষ্ঠানে ৮৭ হাজার ৭৩২ জন ছাত্র এবং ৯৫ হাজার ২২৪জন ছাত্রী ভোট প্রয়োগ করছেন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ

Best Electronics