সৌদিতে করোনায় বাংলাদেশিদের মৃত্যু বেড়েছে

ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০,   আষাঢ় ২৩ ১৪২৭,   ১৫ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

সৌদিতে করোনায় বাংলাদেশিদের মৃত্যু বেড়েছে

সৌদি আরব প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৩২ ২২ মে ২০২০   আপডেট: ১০:৪৮ ২২ মে ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক নারীসহ ১৪০ জন বাংলাদেশি মারা গেছেন। রিয়াদ অঞ্চলে ৩৮ জন এবং জেদ্দা অঞ্চলে ১০২ জন বাংলাদেশির মৃত্যু খবর দিয়েছে কর্তৃপক্ষ। 

করোনার পাশাপাশি স্বাভাবিক এবং হৃদরোগে আক্রান্ত হয়েও মারা যাচ্ছেন অনেক বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধা। বিশেষ করে বেকার, কর্মহীন হয়ে পড়া এবং বেতন না পাওয়া বাংলাদেশিরা দুশ্চিন্তায় সময় অতিবাহিত করছে।

দেশে অনেকের পরিবার অর্থাভাবে চরম কষ্টে দিনাতিপাত করলেও বিদেশি পরিবার বলে সকল সাহায্য সহযোগিতা থেকে বঞ্চিত রয়েছে। তাই, দুঃচিন্তা ও মানসিক চাপেও মারা যাচ্ছেন অনেকে।
         
সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মুহাম্মদ আল আবদেল আলী বৃহস্পতিবার জানান, গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৫৩২ জন। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৬৫ হাজার ৭৭ জন। এদের মধ্যে ২৮১ জনের অবস্থা সংকটাপন্ন।

এই পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫১ জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬২ জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ হাজার ৪০ জন।

এদিকে তৃতীয় পর্যায়ে করোনাভাইরাস টেস্ট শুরু করেছে সৌদি কর্তৃপক্ষ। স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, নির্দিষ্ট হাসপাতাল, পাড়া মহল্লার পর এবার যানবাহনের আরোহীদের করোনা টেস্ট করা হবে। এছাড়া শহরের প্রবেশদ্বারে বসানো হচ্ছে ভাইরাস নিরোধক ফটক। এতে করে করোনা সংক্রমণের লাগাম টেনে ধরা সম্ভব হবে।  

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণরোধে সম্ভব সকল আগাম পদক্ষেপ নিয়ে আসছে দেশটি। যার কারণে মৃত্যুর হার ০.৬ শতাংশে রয়েছে। যা বিশ্বের অন্যান্য দেশের তুলনায় অনেক কম।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ