সোশ্যাল মিডিয়ায় প্রশংসায় ভাসছে ওয়েস্ট ইন্ডিজ
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=193835 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

সোশ্যাল মিডিয়ায় প্রশংসায় ভাসছে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০২ ১৩ জুলাই ২০২০  

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল

মরণঘাতি করোনাভাইরাসের সংকট কাটিয়ে অবশেষে গেল ৮ জুলাই মাঠে ফিরেছে ক্রিকেট। সাউদাম্পটনে মুখোমুখি হয় ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। দীর্ঘদিন পর ক্রিকেট ফিরলেও, টেস্ট ক্রিকেট তার সৌন্দর্য ধরে রেখেছে। পঞ্চম ও শেষ দিনের শেষ সেশনে দারুন এক জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ৪ উইকেটে ইংল্যান্ডকে হারিয়ে তিন ম্যাচের সিরিজে লিড এখন ক্যারিবীয়দের। তাই করোনা আবহের মাঝে ওয়েস্ট ইন্ডিজের এমন জয়ে মুগ্ধ বিশ্ব ক্রিকেট। সাবেক ও বর্তমান ক্রিকেটরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজের জয়ের প্রশংসা করেছেন। বাহ-বা দিয়েছেন ক্যারিবীয়দের পেসারদের পারফরমেন্সের।   

দেশের জয়ে নিজেকে গর্বিত মনে করছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ভিভ রিচার্ডস। তিনি লেখেন, ‘দীর্ঘ বিরতির পর প্রথম ক্রিকেট ম্যাচটি খেলেছি আমরা। দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে ছেলেরা। এই ম্যাচে জয় তাদেরই প্রাপ্য। তোমরা আমাদের গর্বিত করেছো’।

দুর্দান্ত জয়ের জন্য পুরো দলকে অভিনন্দন জানিয়েছেন ক্রিকেটের বরপুত্র  ব্রায়ান লারা। তিনি লেখেন, ‘দারুণ এক টেস্ট ম্যাচ জয়। জেসন হোল্ডার ও তার দলকে অভিনন্দন। কোচিং ও ম্যানেজমেন্ট স্টাফরা দলকে তৈরি করেছে দারুণভাবে। তাদেরকেও অভিন্দন’।

দেশের দুর্দান্ত জয়ে অভিনন্দন জানাতে ভুল করেননি ওয়েস্ট ইন্ডিজের হয়ে দু’টি টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামি। হোল্ডারের নেতৃত্বের প্রশংসা করেছেন স্যামি, ‘পুরো টেস্টেই দারুণ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ধৈর্য্য-পরিকল্পনা-পারফরম্যান্স, সবই ছিলো। হোল্ডারের চমৎকার নেতৃত্বও দেখলাম’।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন আরো একবার ওয়েস্ট ইন্ডিজকে ধন্যবাদ জানালেন, ‘টেস্ট ক্রিকেটের জন্য অবিস্মনীয় একটি সপ্তাহ। যে পরিস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজ এখানে এসে খেলছে, এটা অসাধারণ। এজন্য তাদের আরো একবার ধন্যবাদ। আবার মাঠে তারা দেখালো দুর্দান্ত পারফরমেন্স। এই জয় অবিশ্বাস্য। টেস্ট ক্রিকেটের জন্য অনেক-অনেক ভালোবাসা’।

এক জয়ে শুধুমাত্র নিজ দেশের কিংবদন্তিদেরই প্রশংসা পাননি, অন্য দেশের খেলোয়াড়দেরও প্রশংসা পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সেই তালিকায় আছেন ভারতের মাস্টার ব্ল্যাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, শ্রীলংকার সাবেক অধিনায়ক ও এমসিসির প্রেসিডেন্ট কুমারা সাঙ্গাকারা এবং ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি।

টুইটারে টেন্ডুলকার লিখেছেন, ‘দুই দলের ক্রিকেটাররা দারুণ পারফরম্যান্স দেখিয়েছে। রুদ্ধশ্বাস ম্যাচে জার্মেই  ব্ল্যাকউড লড়াকু ইনিংস খেলেছে। দারুণ জয়। সিরিজে বাকী ম্যাচগুলোও দারুণ হবার প্রত্যাশা’।

ইনস্টাগ্রামে সাঙ্গাকারা লিখেছেন, ‘দারুণ এক টেস্ট ম্যাচ দিয়ে ক্রিকেটের প্রত্যাবর্তন ঘটলো। কঠিন মানসিকতা দেখিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। জেসন হোল্ডার ও বেন স্টোকস, দু’জনই সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন’।

কোহলি লিখেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের দারুণ এক জয়। টেস্ট ক্রিকেটের অসাধারণ প্রদর্শনী’।

ডেইলি বাংলাদেশ/আরএস