Alexa সোমালিয়ায় বোমা হামলা ও গোলাগুলিতে নিহত ২৮

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

সোমালিয়ায় বোমা হামলা ও গোলাগুলিতে নিহত ২৮

 প্রকাশিত: ১১:৪২ ১০ নভেম্বর ২০১৮   আপডেট: ১৩:১৩ ১০ নভেম্বর ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

সোমালিয়ায় শুক্রবার বোমা হামলা ও গোলাগুলিতে ২৮ জন নিহত হয়েছেন। 

রাজধানী মোগাদিসুর বিখ্যাত শাহাফি হোটেলের সামনে দু'টি ও ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের সামনে একটি বোমা বিস্ফোরণ হয়। বিস্ফোরণের পর এলোপাতাড়িভাবে গুলি করে ২২ জনকে হত্যা করে হামলাকারীরা। পরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ছয় হামলাকারী নিহত হন। 

স্থানীয় পুলিশ কর্মকর্তা ইব্রাহিম মুহাম্মদের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, হামলাকারীরা শাহাফি হোটেলে প্রবেশ করার আগেই বোমা দুটির বিস্ফোরণ ঘটায়। ফলে বাইরে দাড়িয়ে থাকা মানুষরাই নিহত হন। সোমালিয়ার কুখ্যাত জঙ্গিগোষ্ঠী আল-শাবাব পরিচালিত রেডিও স্টেশন আদালুস এর মাধ্যমে তারা এ হামলার দায় স্বীকার করেছে।

উল্লেখ্য, আল-শাবাব জঙ্গিগোষ্ঠী মাঝেমাঝেই হামলা চালিয়ে সাধারণ মানুষ জনকে হত্যা করে এবং স্কুলের মেয়েদের অপহরণ করে নিয়ে যায়।

ডেইলি বাংলাদেশ/এএইচ/টিআরএইচ/আরআই 

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৫ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩