সোনাগাজীর সেই চিত্রা হরিণ মারা গেছে

ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

সোনাগাজীর সেই চিত্রা হরিণ মারা গেছে

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:১৫ ২১ মে ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফেনীর সোনাগাজীর মোহাম্মদপুর থেকে উদ্ধার চিত্রা হরিণটি মারা গেছে। 

মঙ্গলবার বিকেলে ফেনী সদর উপজেলার কাজিরবাগ ইকোপার্কে অবমুক্ত করার কিছুক্ষণ পর হরিণটির মারা যায় বলে জানান বন বিভাগের সোনাগাজী উপজেলা রেঞ্জ কর্মকর্তা জসিম উদ্দিন মুন্সি।

তিনি আরো জানান, উপজেলার চর চান্দিয়া ইউপির মোহাম্মদপুর এলাকায় থেকে উদ্ধার চিত্রা হরিণটি সোনাগাজী থানা পুলিশ থেকে নিয়ে ফেনী আসেন বন বিভাগের লোকজন। পরে আহত হরিণটিকে চিকিৎসা দিতে ফেনী প্রাণি সম্পদ হাসপাতালে নেয়া হয়। বিকেলে হাসপাতালে কোনো চিকিৎসক না থাকায় হরিণটিকে ফেনী সদর উপজেলার কাজিরবাগ ইকোপার্কে অবমুক্ত  করার জন্য নেয়া হয়। গাড়ি থেকে হরিণটিকে নামানোর কিছুক্ষণ পর হরিণটি কাথ হয়ে মাটিতে পড়ে যায়। তিনি ধারণা করছেন আঘাত পাওয়ায় হরিণটি মারা যেতে পরে। তবে ময়নাতদন্তে হরিণটির মারা যাওয়ার কারণ জানা যাবে।

সোনাগাজীর ইউএনও সোহেল পারভেজ জানান, বন থেকে দলছুট হয়ে চিত্রা হরিণটি লোকালয়ে আসায় স্থানীয়রা হরিণটিকে অনেকক্ষণ বেঁধে রাখে। খবর পেয়ে পুলিশ উদ্ধার করে।

সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন আহমেদ বলেন, সোনাগাজীর মোহাম্মদপুর গ্রাম থেকে স্থানীয় লোকজন হরিণটিকে ধাওয়া দিয়ে আটক করার চেষ্টা করে। খবর পেয়ে সোনাগাজী মডেল থানা-পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় দীর্ঘ দুই ঘণ্টা চেষ্টার পর হরিণটিকে আটক করে থানায় নিয়ে আসে। পরে উপজেলা বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ