Alexa সেমন্তী আত্মহত্যায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

সেমন্তী আত্মহত্যায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৬:৪৭ ২২ আগস্ট ২০১৯   আপডেট: ০৮:২৮ ২২ আগস্ট ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

বগুড়ার দশম শ্রেণির স্কুলছাত্রী মায়িশা ফাহমিদা সেমন্তির (১৪) আত্মহত্যার ঘটনায় দুই যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

বুধবার তার বাবা ঢাকার সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেন। পরে বিচারক মোহাম্মদ আস সামছ জগলুল হোসেন বগুড়া সিআইডিকে আগামী ১০ অক্টোবরের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

অভিযুক্ত আসামিরা হলেন, বগুড়া জেলার সদর থানার এলাকায় তৌহিদুল ইসলামের ছেলে আবির আহমেদ এবং একই এলাকার জিল্লুর রহমানের ছেলে শাহারিয়ার অন্তু। আসামিরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নগ্ন ছবি ছেড়ে দেয়ার কারণে সেমন্তির আত্মহত্যা করেছেন মর্মে মামলায় অভিযোগ করা হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ১৮ জুন রাতে আবির আহমেদ তাকে ফোন করে জানায়, তার মেয়ে আত্মহত্যা করতে পারে। তাৎক্ষণিক তিনি মেয়েকে জিজ্ঞাসা করলে সে জানায়, আবিরের সঙ্গে তার ভালবাসার সম্পর্ক ছিল। আবিরের পরামর্শে সে (সেমন্তি) মোবাইলে কিছু নগ্ন ছবি তোলে। যা সেমন্তির মোবাইল থেকে আবির তার মোবাইলে নিয়ে নেয়। যার মধ্যে একটি ছবি শাহরিয়ার অন্তুরের কাছে পাঠায় আবির। পরে দুইজন মিলে ছবিগুলো ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকি দেয়।

পরে তিনি মেয়েকে সান্তনা ও সাহস দেন। কিন্তু ওই রাতেই সেমন্তী তার ঘরে ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরদিন পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ