Alexa সেন্ট্রাল জোনে জাতীয় দলের তারকাদের মেলা

ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬,   ২৬ জমাদিউস সানি ১৪৪১

Akash

সেন্ট্রাল জোনে জাতীয় দলের তারকাদের মেলা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৯ ২৭ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সোমবার অনুষ্ঠিত হয়েছে আসন্ন বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্লেয়ার্স ড্রাফট। এবারের আসরে জাতীয় দলের ক্রিকেটারদের সবচেয়ে বেশি টেনেছে ওয়ালটন সেন্ট্রাল জোন। দেখে মনে হবে সেখানে যেনো জাতীয় দলের তারকাদের মেলা বসেছে।

আগামী ৩১ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বিসিএলের এই আসরে বেশ শক্ত দল গড়েছে সেন্ট্রাল জোন। ফ্র্যাঞ্চাইজিটি দলে ভিড়িয়েছে সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজদের। এছাড়া দলে আছেন মোহাম্মদ মিথুন, নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ, সাইফ হাসানদের মতো পরীক্ষিত পারফর্মাররা।

এবারের এনসিএলে প্রথম ও তৃতীয় রাউন্ডে জাতীয় দলের সব ক্রিকেটারকে খেলতে দেখা যাবে। ফলে আগে থেকেই বেশ আকর্ষণ ছিল ড্রাফটের দিকে। টুর্নামেন্টের নিয়মানুযায়ী আগের আসর থেকে ৬জন ক্রিকেটারকে রিটেইন করতে পারবে দলগুলো। এই সুযোগে সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, শুভাগত হোম, তাইবুর রহমান, আরাফাত সানী ও শহিদুল ইসলামকে আগেই দলে নেয় ওয়ালটন। 

ড্রাফট থেকে সেরা খেলোয়াড়দের নিতে যেনো সুযোগের অপেক্ষায় ছিল সেন্ট্রাল জোনের ফ্র্যাঞ্চাইজি। তাই সৌম্য, মুস্তাফিজ, মিথুন ও মিরাজকে দলে নেওয়ার সুযোগ হাতছাড়া করেনি তারা।

অবশ্য জাতীয় দলের তারকা ক্রিকেটারদের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ভালো খেলা ক্রিকেটারদেরও দলে টেনেছে ওয়ালটন। ড্রাফট থেকে রকিবুল হাসান, জাকের আলী অনিক, নাজমুল হোসেন অপু, আব্দুল মজিদ ও সোহরাওয়ার্দী শুভকে নিয়েছে তারা। 

এছাড়া অনূর্ধ্ব-১৯ দল থেকেও পরিচিত কিছু মুখকে নিজেদের ডেরায় ভিড়িয়েছে সেন্ট্রাল জোন। তারা হলেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী ও পেসার শরিফুল ইসলাম। এছারা বিপিএলে মুগ্ধতা ছড়ানো মুকিদুল ইসলাম মুগ্ধকেও দলে নিয়েছে ওয়ালটন।

তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে বেশ ভালো দল তৈরি করেছে ওয়ালটন। চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে বেশ আশাবাদী তারা। এ বিষয়ে দলটির কোচ জাফরুল এহসান বলেন, ‘জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে বেশ ভালো দল হয়েছে আমাদের। আমরা অবশ্যই চ্যাম্পিয়ন ফাইট দিতে পারব। দল বেশ ভারসাম্যপূর্ণ। ব্যাটসম্যানরা জাতীয় দলের নিয়মিত পারফর্মার। তারা নিয়মিত জাতীয় দলে খেলে আসছে। ভালো করছে বোলাররাও। সব মিলিয়ে মাঠে ভালো ক্রিকেট উপহার দিতে পারলে আমরা ভালো ফল পাব।’   

ওয়ালটন সেন্ট্রাল জোন:
সাইফ হাসান, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, রকিবুল হাসান, তাইবুর রহমান, শুভাগত হোম, মুকিদুল ইসলাম মুগ্ধ, শহিদুল ইসলাম, আরাফাত সানী, মুস্তাফিজুর রহমান, জাকের আলী অনিক, নাঈম শেখ, নাজমুল ইসলাম অপু, ইফরান হোসেন, আব্দুল মজিদ, সোহরাওয়ার্দী শুভ, শরিফুল ইসলাম, আকবর আলী ও মেহেদী হাসান মিরাজ।

ডেইলি বাংলাদেশ/এএল