সেন্টমার্টিনে বিশেষ সতর্কতা: অর্ধশতাধিক আশ্রয়কেন্দ্র প্রস্তুত  

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭,   ০৭ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

সেন্টমার্টিনে বিশেষ সতর্কতা: অর্ধশতাধিক আশ্রয়কেন্দ্র প্রস্তুত  

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৪ ১৯ মে ২০২০   আপডেট: ১৭:৪৫ ১৯ মে ২০২০

টেকনাফ-সেন্টমার্টিন রুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে

টেকনাফ-সেন্টমার্টিন রুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে

কক্সবাজারে টেকনাফ-সেন্টমার্টিনের ঘূর্ণিঝড় ‘আম্ফান’ থেকে বাঁচতে লোকজনকে নিরাপদে থাকার জন্য মাইকিং করে সতর্ক করা হয়েছে। উপজেলার ৬৭টি আশ্রয়কেন্দ্রসহ শতাধিক হোটেল-মোটেল প্রস্তুত রাখা হয়েছে। 

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, টেকনাফ-সেন্টমার্টিন রুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। সাগরে মাছ ধরতে যাওয়া সব ধরনের নৌযানকে তীরে ফিরে আসার নির্দেশ দেয়া হয়েছে। মাইকিং করা হয়েছে। ইউনিয়ন পরিষদের একটি টিম, রেডক্রিসেন্টের লোকজন ও দ্বীপে দায়িত্ব থাকা বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন। অবস্থা খারাপ হলে প্রয়োজনে দ্বীপের সবাইকে আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হবে।

এ প্রসঙ্গে টেকনাফের ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, এরইমধ্যে সেন্টমার্টিন ও শাহপরীর দ্বীপে অর্ধশতাধিক আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। বিশেষ করে সেন্টমার্টিন-শাহপরীর বাসিন্দাদের মাইকিং করে সতর্ক থাকতে বলা হয়েছে। এ ছাড়া দ্বীপের লোকজন যাতে আশ্রয় নিতে পারে সেজন্য পর্যাপ্ত ত্রাণসামগ্রী ও স্কুল, আবহাওয়া অফিস, ডাকঘর, হোটেলগুলো খোলা রাখতে বলা হয়েছে। পাশাপাশি দ্বীপে বিজিবি, পুলিশ, কোস্টগার্ড সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম