Alexa সেনাবাহিনী প্রধানের আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে ৬ষ্ঠ কোর পুনর্মিলনী প্যারেডে অভিবাদন গ্রহণ

ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯,   কার্তিক ১ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

সেনাবাহিনী প্রধানের আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে ৬ষ্ঠ কোর পুনর্মিলনী প্যারেডে অভিবাদন গ্রহণ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৩ ১০ অক্টোবর ২০১৯   আপডেট: ১৯:৩৯ ১০ অক্টোবর ২০১৯

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বৃহস্পতিবার বগুড়া সেনানিবাসে আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে সাঁজোয়া কোর পুনর্মিলনী কুচকাওয়াজ পরিদর্শন করেন।- আইএসপিআর

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বৃহস্পতিবার বগুড়া সেনানিবাসে আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে সাঁজোয়া কোর পুনর্মিলনী কুচকাওয়াজ পরিদর্শন করেন।- আইএসপিআর

বগুড়া সেনানিবাসে আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে বৃহস্পতিবার ৬ষ্ঠ সাঁজোয়া কোর পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই পুনর্মিলনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।
 
আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) থেকে এ তথ্য জানানো হয়।

সেনাবাহিনী প্রধান তার বক্তব্যে গভীর শ্রদ্ধা ও সম্মান এর সঙ্গে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, স্বাধীনতার রূপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি বলেন, সেনাবাহিনীর সাঁজোয়া কোরের সদস্যরা ‘প্রাণ দেব মান নয়’ মূলমন্ত্রে উজ্জীবিত। এই কোরের সদস্যরা দেশের অভ্যন্তরীণ যে কোন দুর্যোগময় মুহূর্তে ও জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দক্ষতার সঙ্গে অংশগ্রহণ করছে। মহান স্বাধীনতা যুদ্ধে রয়েছে এই কোরের সদস্যদের অংশগ্রহণের এক গৌরবোজ্জ্বল ইতিহাস। বর্তমান সরকার সাঁজোয়া কোরে অত্যাধুনিক যুদ্ধযান ট্যাংক এমবিটি-২০০০ ও রিকোভারি যান সংযোজন করেছে। 

এছাড়া, এই কোরে ১৬ ক্যাভ্যালরি ও ২৬ হর্স নামে আরো দুইটি রেজিমেন্ট প্রতিষ্ঠা করা হয়েছে। সেনাবাহিনী প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রজ্ঞা, বিচক্ষণতা ও দূরদর্শীতায় অদূর ভবিষ্যতে বাংলাদেশ সেনাবাহিনী আরো যুগোপযোগী ও আধুনিক হয়ে গড়ে উঠবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ আর্মার্ড কোর এর অবসরপ্রাপ্ত ও চাকুরিরত কর্মকর্তা এবং অন্যান্য পদবির সদস্যরা উপস্থিত ছিলেন। 

ডেইলি বাংলাদেশ/এসআই