সেই জায়রাকে হেনস্তা করায় ব্যবসায়ীর তিন বছরের জেল

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৯ ১৪২৬,   ০৮ শা'বান ১৪৪১

Akash

সেই জায়রাকে হেনস্তা করায় ব্যবসায়ীর তিন বছরের জেল

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৭:১০ ১৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৭:১১ ১৬ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

সাবেক বলিউড অভিনেত্রী জায়রা ওয়াসিমকে হেনস্তার ঘটনায় এক ব্যবসায়ীকে কারাদণ্ড দেয়া হয়েছে।  অভিযুক্ত ভারতীয় ব্যবসায়ী বিকাশ সচদেবকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে মুম্বাই সেশনস কোর্ট।

জানা যায়, ২০১৭ সালে দিল্লি-মুম্বাই এয়ার ভিস্তারা ফ্লাইটে হেনস্তার শিকার হন দঙ্গলকন্যা খ্যাত জায়রা ওয়াসিম। ওই ঘটনার সময় তার বয়স ছিল ১৭। অপ্রাপ্তবয়স্ক হওয়ায় বুধবার আদালত যৌন নির্যাতন থেকে শিশুদের সুরক্ষা (পকসো) আইনের আওতায় অভিযুক্ত বিকাশ সচদেবকে দোষী সাব্যস্ত করেছে।

অভিযোগে জায়রা আদালতকে বলেন, মুম্বাই যাওয়ার পথে আধো ঘুমের মধ্যে তিনি টের পান পেছনের আসনে বসা একজন মধ্যবয়স্ক মানুষ তার পিঠে এবং ঘাড়ে পা দিয়ে ক্রমাগত স্পর্শ করছেন। ৫ থেকে ১০ মিনিট ধরে এমন অস্বস্তিকর অবস্থা চলে। ফোনে ওই ব্যক্তির ছবি তোলার চেষ্টা করলেও আলো কম থাকায় তা হয়নি।

এ ঘটনার পর জায়রা ওয়াসিম ইনস্টাগ্রামে তার অভিজ্ঞতা বর্ণনা দিয়ে পোস্ট দিলে তার সেই পোস্টটি ভাইরাল হয়। সেসময় ফ্লাইট থেকে নামার পরই জায়রা একটি ভিডিও ধারণ করেছিলেন।

ওই ভিডিওর সহায়তায় ব্যবসায়ী বিকাশ সচদেবকে চিহ্নিত করে পুলিশ তাকে গ্রেফতার করে। ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ধারায় শ্লীলতাহানির অভিযোগের পাশাপাশি জায়রা প্রাপ্তবয়স্ক না হওয়ায় পকসো ধারাতেও অভিযোগ দায়ের হয়।

ডেইলি বাংলাদেশ/এমএইচ