Alexa সেই গার্মেন্টস মালিককন্যার বিয়ে আজ

ঢাকা, শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৬ ১৪২৬,   ০৫ রজব ১৪৪১

Akash

সেই গার্মেন্টস মালিককন্যার বিয়ে আজ

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৭ ৫ জানুয়ারি ২০২০   আপডেট: ১২:৪৫ ৫ জানুয়ারি ২০২০

প্রীতি ও নিলয়

প্রীতি ও নিলয়

চট্টগ্রামের এক গায়ে হলুদ অনুষ্ঠান নিয়ে সরব সামাজিক যোগাযোগ মাধ্যম। শহরের নাসিরাবাদ শিল্প এলাকার ইন্ডিপেন্ডেন্ট গার্মেন্টসের মালিকের একমাত্র কন্যার গায়েহলুদ নিয়ে এতো আলোচনা। এর কারণ অনুষ্ঠানে নিজ কারখানার দেড় হাজার শ্রমিককে নিমন্ত্রণ করেছেন তিনি। আলোচিত গায়েহলুদের পর আজ বিয়ে সম্পন্ন হবে।

চট্টগ্রামের নেভি কনভেনশন সেন্টারে এই বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার দেড় হাজার গার্মেন্টস শ্রমিকের অংশগ্রহণে এস এম আবু তৈয়ব একমাত্র কন্যা প্রীতির গায়েহলুদ অনুষ্ঠিত হয়। কারখানার সব নারী শ্রমিককেই হলুদ শাড়ি ও পুরুষদের একই রঙের পাঞ্জাবি দিয়েছেন মালিক। নিজের স্ত্রী ও স্বজনদের জন্য যে কাপড় কিনেছেন, ঠিক একই কাপড় দিয়েছে কারখানার দেড় হাজার শ্রমিককে।

কন্যার সঙ্গে এস এম আবু তৈয়ব

ইন্ডিপেন্ডেন্ট গার্মেন্টসের মালিক ও নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এস এম আবু তৈয়ব বলেন, এটা প্রচারের জন্য নয়। গার্মেন্টস কারখানার শ্রমিকদের অনেক ভূমিকা রয়েছে আমার জন্য, কন্যার জন্য, পুরো পরিবারের জন্য। এরাইতো রক্ত ঘাম দিয়ে আমাকে এই অবস্থানে এনেছেন। আমার সন্তানকে একটি মর্যাদার আসন দিয়েছেন। আমি মনে করি, এরা আমার পরিবারের অংশ। তাই মেয়ের গায়েহলুদের অনুষ্ঠানটি আমি তাদের সঙ্গে করেছি। আজ বিয়ে, সবাই তার জন্য দোয়া করবেন।

এস এম আবু তৈয়বের একমাত্র কন্যা প্রীতির বিয়ে হচ্ছে ঢাকার বারিধারার আসলাম মোল্লা ও রুবিনা মোল্লার পুত্র শফিউল ইসলাম মোল্লার (নিলয়) সঙ্গে।

ডেইলি বাংলাদেশ/এনকে