Alexa সেই দুই শিশুকে সংবর্ধনা

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

সেই দুই শিশুকে সংবর্ধনা

 প্রকাশিত: ২০:১৮ ২০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ২০:১৯ ২০ ডিসেম্বর ২০১৭

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গলার মাফলার উড়িয়ে রাজশাহীতে দুর্ঘটনার হাত থেকে ট্রেন রক্ষায় সহায়তাকারী সেই দুই শিশুকে সংবর্ধনা দিয়েছে পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেল কর্তৃপক্ষ।

বুধবার দুপুরে বিভাগীয় কার্যালয় চত্বরে তাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওই দুই শিশু হলো- ঝিনা গ্রামের সুমন আলীর ছেলে শিহাবুর রহমান (৬) ও শহিদুল ইসলামের ছেলে লিটন আলী (৭)।

প্রথমে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় সাহসী দুই শিশুকে। পরে আলোচনা অনুষ্ঠানে নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করে শিশু শিহাব ও লিটন। পরে দুই শিশু শিহাব ও লিটনের হাতে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন রেলওয়ে কর্মকর্তারা।

আরো পড়ুন: দুই শিশু রুখলো ট্রেন দুর্ঘটনা

এসময় বক্তব্য রাখেন- পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, আড়ানী স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মোস্তাফিজুর রহমান নয়ন, পাকশী রেলওয়ে শ্রমীকলীগ নেতা ইকবাল হায়দার, আওয়ামী লীগ নেতা হবিবুল ইসলাম হব্বুল, শিহাবের মা রিতা খাতুন, লিটনের নানী শুকুরজান বেগম।

বৃহস্পতিবার রাজশাহীতে রেলওয়ে কার্যালয়ে দুই শিশুকে সংবর্ধনা দেয়া হবে।

উল্লেখ্য, গত সোমবার সকালে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানি স্টেশনের অদূরে ঝিনা রেলগেট এলাকায় রেললাইন দিয়ে একটি ট্রেন চলে যাওয়ার পর বিকট শব্দ হয়। এ শব্দ শুনে লাইনের কাছে এগিয়ে যায় দুই শিশু। দেখতে পায় ট্রেন চলে যাওয়ার পরই ক্ষতিগ্রস্ত হয়েছে লাইন। এমন সময় লাইন দিয়ে আরেকটি ট্রেন আসতে দেখে তারা গলায় থাকা মাফলার তুলে ধরে ওড়াতে থাকে। তাদের সংকেত পেয়ে ব্রেক চাপেন ট্রেনের চালক। এতে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনটি।

ডেইলি বাংলাদেশ/এসআই