Alexa সৃজনশীল পদ্ধতি থাকবে: শিক্ষামন্ত্রী

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৭ ১৪২৬,   ১৪ রবিউস সানি ১৪৪১

সৃজনশীল পদ্ধতি থাকবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৬ ১০ জুন ২০১৯   আপডেট: ১৭:০৯ ১০ জুন ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সৃজনশীল প্রশ্নপত্র নিয়ে নানা আলোচনা আছে। তবে সারা বিশ্বে এ পদ্ধতি চালু আছে, তাই আমাদের দেশেও থাকবে। এ পদ্ধতি আরো কীভাবে উন্নত, সুন্দর ও সহজবোধ্য করা যায়, তা নিয়ে চিন্তাভাবনা করতে হবে। এ পদ্ধতির উন্নয়ন ঘটাতে হবে। 

রোববার সচিবালয়ে নিজ দপ্তরে কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।  

শিক্ষামন্ত্রী বলেন, এক সময় সব শিশুকে বিদ্যালয়ে এনে শতভাগ এনরোলমেন্ট অর্জন আমাদের লক্ষ্য ছিল। এখন সবাইকে বিশ্বমানের শিক্ষা কী করে দেয়া যায়, তা নিয়ে কাজ করে যেতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের রুটিন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত সচিব মাহমুদুল হক, অতিরিক্ত সচিব (মাধ্যমিক-১) নাজমুল হক খান, অতিরিক্ত সচিব একেএম জাকির হোসেন ভূঞা, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ডিজি সফিউদ্দিন আহমেদ, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউল হকসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ

শিরোনাম

শিরোনামবঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডারকে ৫ উইকেটে হারালো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স শিরোনামমানবতাবিরোধী অপরাধের মামলায় রাজশাহীর বোয়ালিয়ার মো. আব্দুস সাত্তার ওরফে টিপু সুলতানকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল শিরোনামঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাহিনীর মহড়ার কারণে আজ বুধবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা ৫০ মিনিট পর্যন্ত সব ধরনের উড়োজাহাজ ওঠা-নামা বন্ধ থাকবে শিরোনামরোহিঙ্গাসহ অন্য সংখ্যালঘু নিপীড়নের জন্য মিয়ানমারের সেনাপ্রধানসহ শীর্ষ চার সামরিক কর্মকর্তার ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র শিরোনামপদ্মা সেতুর দুই হাজার ৭০০ মিটার দৃশ্যমান হবে আজ