Alexa সূচক ও লেনদেন কমেছে

ঢাকা, মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯,   কার্তিক ৬ ১৪২৬,   ২২ সফর ১৪৪১

Akash

সূচক ও লেনদেন কমেছে

 প্রকাশিত: ১৭:১৮ ১৭ জুলাই ২০১৮   আপডেট: ১৭:১৮ ১৭ জুলাই ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)মূল্য সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন। সঙ্গে কমেছে লেনদেন। আরেক পুঁজিবাজার  চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭৮৬ কোটি ৫ লাখ টাকার শেয়ার। যা আগের দিনের চেয়ে ৮৭ কোটি ৬৩  লাখ টাকা কম। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল  ৮৭৩ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার। মোট লেনদেনে অংশ নেয়া ৩৪১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০ টির, কমেছে ১৭৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানির শেয়ার দর।

প্রধান মূল্য সূচক-ডিএসইএক্স ১৪ পয়েন্ট কমে ৫ হাজার ৩২৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২৬২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮৯৪ পয়েন্টে।

এদিকে,সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬৯ পয়েন্ট কমেছে। এখন তা অবস্থান করছে ১৬ হাজার ৩৭৮ পয়েন্টে। এ পুঁজিবাজারে  মোট লেনদেন হওয়া ২৪০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯ টির, কমেছে ১৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২২ টির শেয়ার দর।

ডেইলি বাংলাদেশ/এসএস/এমআরকে