সূচক ও লেনদেনে ব্যাপক উত্থান

ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

সূচক ও লেনদেনে ব্যাপক উত্থান

 প্রকাশিত: ১৮:০৫ ৫ জুলাই ২০১৮  

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক ও লেনদেনে ব্যাপক উত্থান ঘটেছে।সেই সঙ্গে লেনদেনও বেড়েছে।  ডিএসইতে ৯০২ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত আট মাসের মধ্যে সর্বোচ্চ।আরেক পুজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও(সিএসই)একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে ৯০২ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১৬১ কোটি ৬০ লাখ টাকা বেশি। বুধবারে  ৭৪১ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। মোট লেনদেনে অংশ নেয়া ৩৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের  মধ্যে দর বেড়েছে ১৯২টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার দর।

প্রধান মূল্য সূচক-ডিএসইএক্স  ৫৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৬২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৬১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে  অবস্থান করছে এক হাজার ৯২৬ পয়েন্টে।

অন্যদিকে  সিএসইতে লেনদেন হয়েছে ১৩৫ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৫০৩ পয়েন্টে।এ পুঁজিবাজারে লেনদেনে অংশ নেয়া ২৫০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৫টির, কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির শেয়ার দর।

ডেইলি বাংলাদেশ/এসএস