Alexa সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ

ঢাকা, মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯,   কার্তিক ৬ ১৪২৬,   ২২ সফর ১৪৪১

Akash

সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ

 প্রকাশিত: ১৮:৫৪ ১৬ জুলাই ২০১৮   আপডেট: ১৮:৫৪ ১৬ জুলাই ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টকএক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। সেই সঙ্গে কমেছে লেনদেন। অপরপুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৮৭৩ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার। যা আগের দিনের চেয়ে ৮১ কোটি ৭১ লাখ টাকা কম। গতকাল রোববার ডিএসইতে লেনদেন হয়েছিল ৯৫৫ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার। মোট লেনদেনে অংশ নেয়া ৩৪০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪ টির, কমেছে ১৩৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭ টি কোম্পানির শেয়ার দর।

প্রধান মূল্যসূচক -ডিএসইএক্স ৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৩৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৫১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২৬৫ পয়েন্টে। আর ডিএস ৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮৭৯ পয়েন্টে।

এদিকে সিএসইতে ৪৪ কোটি ৬৫ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচকসিএএসপিআই ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৪৩৩ পয়েন্টে।

এ পুঁজিবাজারে লেনদেনে অংশ নেয়া ২৬১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩ টির শেয়ার দর।

ডেইলি বাংলাদেশ/এসএস/এমআরকে