সূচকের উত্থানে লেনদেন শেষ

ঢাকা, রোববার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬,   ০৪ শা'বান ১৪৪১

Akash

সূচকের উত্থানে লেনদেন শেষ

 প্রকাশিত: ১৫:৪৬ ৪ জুলাই ২০১৮  

ফাইল ফটো

ফাইল ফটো

দেশের দুই পুঁজিবাজারে মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে লেনদেনও বেড়েছে। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসইতে ৭৪১ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১১৩ কোটি ৩৪ লাখ টাকা বেশি। মঙ্গলবার ডিএসইতে ৬২৭ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। মোট লেনদেনে অংশ নেয়া ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৭টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩ টি কোম্পানির শেয়ার দর।

প্রধান মূল্য সূচক-ডিএসইএক্স ৩৫ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩০৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহসূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৪৫ পয়েন্টে। আর ডিএস৩০সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯০২ পয়েন্টে।

অন্যদিকে সিএসইতে লেনদেন হয়েছে ৬৩ কোটি ২৩ লাখ টাকার শেয়ার। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই১২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৩৭৮ পয়েন্টে। এ পুঁজিবাজারে লেনদেনে অংশ নেয়া ২৪১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর।

ডেইলি বাংলাদেশ/এসএস/এমআরকে