Alexa সুস্বাদু ‘মিট বল উইথ পাস্তা’

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

সুস্বাদু ‘মিট বল উইথ পাস্তা’

আঁখি আক্তার ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১১ ১৮ জুলাই ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

বিকেলের নাস্তায় সবাই একটু ভিন্ন রকমের খাবার খেতেই পছন্দ করেন। আর নিত্য নতুন খাবারে স্বাদের ব্যাপারটাও একটু মাথায় না রাখলে হয় না। তাই ঝটপট বিকেলের নাস্তায় তৈরি করে ফেলুন মিট বল উইথ পাস্তা। যা খেতেও দারুণ। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-

উপকরণ: বিফ কিমা ২৫০ গ্রাম, ব্রেডক্রাম, ১ টি ডিম, লবণ স্বাদমতো, চিজ ১ টেবিল চামচ, গোলমরিচের গুড়া ১ চিমটি, গ্রেট করা রসুন ১ চা চামচ, বাটার ১ চা চামচ, ৩ টি পেয়াজ কুচি, টমেটো পেস্ট/পিউরি, চিনি, দুধ, পাস্তা।

প্রণালী: প্রথমে একটি পাত্রে বিফ কিমা নিয়ে তার সঙ্গে গ্রেট করা চিজ, ১ টি ডিম, লবণ, ব্রেডক্রাম, গোলমরিচ গুড়া , গ্রেট করা রসুন দিয়ে মাখিয়ে গোল গোল ছোট করে বল বানিয়ে রাখুন। তারপর একটি পাত্রে পরিমানমতো বাটার গরম করে পেয়াজ কুচি গুলো ভেজে নিন। এবার লবণ, টমেটো/পেস্ট বা পিউরি দিয়ে নেড়ে চিনি, গোলমরিচ গুড়া, দুধ দিয়ে ঢেকে দিন। ফুটে উঠলে বানানো বলগুলো দিয়ে ঢেকে রান্না করুন। বলগুলো সেদ্ধ হয়ে মাখা মাখা হলে চুলা থেকে নামিয়ে রাখুন। এরপর পাস্তা গুলো ফুটন্ত পানিতে দিয়ে সেদ্ধ করে পানি ঝরিয়ে নিন। এবার প্লেটে পাস্তা গুলো দিয়ে উপরে রান্না করা বল ও গ্রেভী দিয়ে উপরে চিজ ছড়িয়ে পরিবেশন করুন মজাদার মিট বল উইথ পাস্তা।

ডেইলি বাংলাদেশ/এএ