Alexa সুস্থ দেহের জন্য ফলের বিকল্প নেই: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

সুস্থ দেহের জন্য ফলের বিকল্প নেই: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:০৬ ২১ জুলাই ২০১৯   আপডেট: ০৩:০৮ ২১ জুলাই ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, মানব দেহের জন্য ফলের কোনো বিকল্প নেই। একজন মানুষ তার দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় জিনিসপত্র ছাড়া বেঁচে থাকতে পারে, কিন্তু ফলমূল ও খাদ্য ছাড়া বেঁচে থাকা যায় না। প্রতিদিন পরিমিত হারে ফলমূল ও স্বাস্থ্যকর খাবার খেতে হবে।

শনিবার বিকালে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে (বিজয় মেলার মাঠ) ১০ দিনের ফল ও বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক স্বপন বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য একটি গাছ কী পরিমাণ অবদান রাখে, আমরা হয়তো অনেকেই জানি না। মানুষ বেঁচে থাকে অক্সিজেন গ্রহণ করে। এই অক্সিজেন দেয় গাছ। এ ছাড়া, গাছের নানা প্রয়োজনীয়তা রয়েছে। এজন্য আমাদের সবার দায়িত্ব হলো অন্তত একটি করে বনজ, ভেজষ ও ফলমূলের গাছ রোপন করা। তাহলে পরিবেশের ভারসাম্য থাকবে এবং প্রাকৃতিক দূর্যোগ কম হবে।

মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌসের সভাপতিত্বে পুলিশ সুপার রিফাত রহমান শামীম, মানিকগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক হাবিবুর রহমান চৌধুরী, সিভিল সার্জন আনোয়ারুল আমিন আকন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বাবুল মিয়া, পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা, হরিরামপুর উপজেলার চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics
Best Electronics