Alexa সুস্থ্যভাবে সমালোচনা করুন: হাছান

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৫ ১৪২৬,   ১৬ জ্বিলকদ ১৪৪০

সুস্থ্যভাবে সমালোচনা করুন: হাছান

 প্রকাশিত: ১৪:১৯ ২৩ মার্চ ২০১৮  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বিকৃতি মানসিকতা পরিহার করে সুস্থ্যভাবে সমালোচনা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

সাবেক এই বন ও পরিবেশ বিষয়ক মন্ত্রী অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার আওয়ামী লীগের অনুষ্ঠানকে কেন্দ্র করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী ও স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী যে বক্তব্য দিয়েছে তা বিকৃত মানসিকতার প্রকাশ ছাড়া কিছুই না।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি রাষ্ট্র ক্ষমতায় ছিল দুইবার। কিন্তু তারা দেশের এই সাফল্যের জন্যে সরকারকে অভিনন্দন না জানালেও, তারা দেশ ও জাতীকে অভিনন্দন জানাতে পারতো। কিন্তু তা করেনি।

বাংলাদেশের অগ্রগতি মেনে নিতে পারছেনা বিএনপি মন্তব্য করে তিনি আরো বলেন, যেখানে ভারতের নোভেল বিজয়ী অমোরত সেন ও জয় নারায়ন বলছে, বাংলাদেশের থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। সেখানে বিএনপি আমাদের দেশের অগ্রগতি মেনে নিতে পারছে না।

এ সময় তিনি বাংলাদেশের উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, এখন আমাদের মাথাপিছু আয় ১৭শ ডলার, অর্থনীতিতে বাংলাদেশ ৩৮তম, আমাদের গড় আয়ু ৭২ বছর। দেশ সবদিক থেকেই এগিয়ে যাচ্ছে। তাই এই উচ্চ প্রবৃদ্ধির হার আমাদেরকে ধরে রাখতে হবে।

এ সময় আয়োজিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের উপ-দফতর বিপ্লব বড়ুয়া, কৃর্ষি বিষয়ক সম্পাদ নুরনাহার লাইলী প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এসআইএস/টিআরএইচ