Alexa সুষ্ঠু নির্বাচন করার দৃঢ়তা রয়েছে: সিইসি

ঢাকা, বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৪ ১৪২৬,   ০৩ রজব ১৪৪১

Akash

সুষ্ঠু নির্বাচন করার দৃঢ়তা রয়েছে: সিইসি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩০ ২২ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য আমাদের প্রত্যয়, দৃঢ়তা, অঙ্গীকার, নিষ্ঠা ও একাগ্রতা রয়েছে।

বুধবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের শুরুতে তিনি এসব কথা বলেন।

নূরুল হুদা বলেন, আমি চাই না, নির্বাচনে কোনো রকম অভিযোগ, অনিয়ম, বিচ্যুতি নির্বাচন কমিশন পর্যন্ত গড়াক। আমাদের পর্যন্ত যদি আসে, তাহলে তার বিরুদ্ধে কঠোর অবস্থান থাকবে। প্রথম থেকে শেষ পর্যন্ত দেখা হবে কে কে কোন কোন অবস্থায় কার কতটুকু বিচ্যুতি হয়েছে তা বের করা হবে। কঠিনভাবে আপনারা দায়িত্ব পালন করবেন। আমরাও কঠোর অবস্থানে থাকবো।

তিনি বলেন, আমাদের কাছে বারবার অভিযোগ আসে এজেন্টদের ভোট কেন্দ্রে যেতে দেয়া হয় না অথবা ভোট কেন্দ্র থেকে বের করে দেয়া হয়। এই ব্যাপারে আপনাদেরকে সতর্ক থাকতে হবে। তবে এজেন্টদের বাড়ি থেকে এনে ভোট কেন্দ্রে প্রবেশ করিয়ে দেয়ার দায়িত্ব আমরা নিতে পারি না।
 
তাবিথের ওপর হামলার বিষয়ে সিইসি বলেন, গতকাল একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেছে। সেই ঘটনার অভিযোগ পাওয়ার আগেই আমাদের রিটার্নিং কর্মকর্তা সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও সেখানে নিয়োজিত ম্যাজিস্ট্রেটকে চিঠি দিয়েছেন জানানোর জন্য। এরকম তড়িৎভাবে আমরা ব্যবস্থা নেবো।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এমআরকে