.ঢাকা, বুধবার   ২০ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৩ রজব ১৪৪০

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোট গণনা চলছে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৩৬ ১৫ মার্চ ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) ২০১৯-২০২০ মেয়াদের নির্বাচনে দু'দিনব্যাপি ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার রাত ১১টা থেকে ভোট গণনা শুরু হয়েছে।

দু’দিনব্যাপী এই নির্বাচনের ভোটগ্রহণ বুধবার শুরু হয়ে বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি থেকে পাওয়া তথ্য অনুসারে, এ নির্বাচনে ১৪টি পদের বিপরীতে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এ ওয়াই মশিউজ্জামান। 

এবারের নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত (সাদা প্যানেল) থেকে সভাপতি প্রার্থী হিসেবে জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও সম্পাদক পদে আইনজীবী আব্দুন নূর দুলাল প্রার্থী হয়েছেন।

এছাড়াও সহ-সভাপতি পদে মো. জসিম উদ্দিন ও বিভাস চন্দ্র বিশ্বাস, সহ-সম্পাদক পদে বাসির উদ্দিন ভূঁইয়া এবং কাজী শামসুল হাসান শুভ, ট্রেজারার পদে সৈয়দ আলম টিপু। পাশাপাশি সদস্য পদে- আইনজীবী মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন, হুমায়ূন কবির, চঞ্চল কুমার বিশ্বাস প্রার্থী হয়ে নির্বাচন করছেন।

অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল প্যানেল) থেকে সভাপতি প্রার্থী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল জামিল (এ জে) মোহাম্মদ আলী এবং সম্পাদক পদে বর্তমান সম্পাদক ব্যারিস্টার এ এম মাহাবুব উদ্দিন খোকন নির্বাচনে অংশ নিয়েছেন।

আর সহ-সভাপতি পদে মো. আব্দুল জব্বার ভূঁইয়া এবং আব্দুল বাতেন, কোষাধ্যক্ষ পদে মো. ইমাম হোসেন, সহ-সম্পাদক পদে মোহাম্মদ মুজিবুর রহমান এবং শরীফ ইউ আহম্মেদ প্রার্থী হয়েছেন। এছাড়াও এই প্যানেলের সদস্য পদের প্রার্থীতা পেয়েছেন- অ্যাডভোকেট রাশিদা আলিম ঐশী, মোহাম্মদ ওসমান চৌধুরী, কাজী আখতার হোসেন, মো. শাফিউর রহমান, মো. শরীফ উদ্দিন রতন, মো. মোহাদ্দেস উল ইসলাম ও সৈয়দা শাহীন আরা লাইলি।

প্রধান দুটি দলের প্যানেল ছাড়াও এবারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পৃথক পৃথকভাবে সভাপতি পদে আইনজীবী এ বি এম ওলিউর রহমান খান এবং ড. ইউনুছ আলী আকন্দ, সম্পাদক পদে আইনজীবী মনির হোসেন, সহ-সম্পাদক পদে আইনজীবী ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া এবং সদস্য পদে তপন কুমার দাস নির্বাচনে প্রার্থী হয়েছেন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ