সুপ্রিম কোর্ট প্রশাসনের শীর্ষ পদগুলোতে নিয়োগ
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=15328 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৯ ১৪২৭,   ০৬ সফর ১৪৪২

সুপ্রিম কোর্ট প্রশাসনের শীর্ষ পদগুলোতে নিয়োগ

 প্রকাশিত: ১৬:৫০ ২২ অক্টোবর ২০১৭  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

প্রধান বিচারপতি এস কে সিনহা দীর্ঘ ছুটি নিয়ে বিদেশ যাওয়ার পর সুপ্রিম কোর্ট প্রশাসনে ১০ শীর্ষ কর্মকর্তাকে বদলির পর এবার ছয়টি পদে নিয়োগ দেওয়া হয়েছে।

দায়িত্বরত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞার অভিপ্রায়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ, হাইকোর্ট বিভাগে অতিরিক্ত রেজিস্ট্রার, বিশেষ কর্মকর্তা, ডেপুটি রেজিস্ট্রারসহ এই ছয়টি পদে নিয়োগ দেওয়া হয়েছে বলে রোববার আইন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়।

নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. সাইফুর রহমানকে সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

ফরিদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ নাজমুল আলম পেয়েছেন আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রারের দায়িত্ব।

ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুহুল আমিনকে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্টার করা হয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ নজরুল ইসলামকে হাই কোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার, মুন্সীগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ সৈয়দা হাফছা ঝুমা এবং চট্টগ্রামের যুগ্ম জেলা ও দায়রা জজ মো. আবদুর রহমানকে ডেপুটি রেজিস্ট্রার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, “দায়িত্ব পালনরত বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি মহোদয়ের অভিপ্রায় অনুযায়ী নিম্নবর্ণিত অতিরিক্তি জেলা জজ/ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং যুগ্ম জেলা জজগণকে বর্তমান কর্মস্থল হতে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের নামের পার্শ্বে উল্লিখিত পদে প্রেষণে নিয়োগের উদ্দেশ্যে তাদের চাকরি বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতির অধীন ন্যস্ত করা হল।”

বিচারপতি ওয়াহহাব মিঞা দায়িত্ব নেওয়ার পর সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকেও বদলি করা হয়। ওই পদের দায়িত্ব দেওয়া হয়েছে আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেনকে।

ডেইলি বাংলাদেশ/এসআই