Alexa সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন বুধবার

ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন বুধবার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫২ ১২ মার্চ ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

দেশের অন্যতম পেশাজীবী সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ হবে আগামীকাল বুধবার। এই সমিতির নির্বাচন হবে দুই দিন। নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল এবং বিএনপি সমর্থিত নীল প্যানেলের মধ্যে। তবে উভয় প্যানেলেরই প্রতিশ্রুতি নির্বাচিত হলে উচ্চ আদালতের আইনজীবীদের উন্নয়নে কাজ করবেন তারা।

দেশের সর্বোচ্চ বিচারালয় সুপ্রিম কোর্ট। আপিল এবং হাইকোর্ট বিভাগ নিয়ে গঠিত এই বিচারালয়ের আইনজীবীদের সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। পেশাজীবী এই সংগঠনের সদস্য দেশের বেশিরভাগ সিনিয়র আইনজীবীরা।

এই দুই দিন ১৪টি পদের জন্য ভোট দেবেন ভোটাররা। নির্বাচন ঘিরে শেষ সময়েও ছিল জমজমাট প্রচারণা। আদালতের এজলাসে ওকালতির পাশাপাশি আইনজীবী বন্ধুদের কাছে ভোট চান প্রার্থীরা।

সাদা প্যানেলের সভাপতি পদে সমিতির সাবেক সম্পাদক সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিন ও সম্পাদক পদে বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক আইনজীবী আবদুন নুর দুলাল। অপরদিকে, নীল প্যানেলে সাবেক সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী এবং সম্পাদক পদে টানা ছয়বারের সম্পাদক ব্যারিস্টার এ এম মাহাবুব উদ্দিন খোকনের নেতৃত্বে ১৪ জনের একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

ডেইলি বাংলাদেশ/টিএ/এমআরকে