সুপারম্যান রোনালদো!

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

সুপারম্যান রোনালদো!

 প্রকাশিত: ১১:১১ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ১১:১১ ১০ অক্টোবর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাস। এরপর থেকে খারাপ সময়টা যেন যাচ্ছেই না পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। শুরুর চার ম্যাচে গোল না পেলেও অবশেষে পেয়েছেন গোলের দেখা। অন্যদিকে চ্যাম্পিয়নস লিগেও দেখেছেন বিতর্কিত এক লাল কার্ড। নতুন বিপত্তি বেঁধেছে ধর্ষণ মামলা। নয় বছর আগে মায়োরগা নামে এক নারীকে ধর্ষণের অভিযোগে মামলা লড়ছেন ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলার। এতদিন এই নিয়ে চুপ থাকলেও অবশেষে মুখ খুলেছে রোনালদো পরিবার।

মায়োরগার মামলার পর আরো তিনটি ধর্ষণ অভিযোগ রোনালদোর নামে। যদিও এইসব কিছু অস্বীকার করেছেন পাঁচ বারের ব্যালন ডি-অর জয়ী। তিনি বলেন, তার নামের সঙ্গে নিজেদের জড়িয়ে শুধুমাত্র পরিচিতি পেতে চাইছে অভিযোগকারী নারীরা।

ধর্ষণ অভিযোগে বিপাকে পড়লেও এবারে সমর্থন পেতে চলেছেন ক্রিশ্চিয়ানো। রোনালদোর পাশে এসে দাঁড়ালেন তার মার ডোলোরেস এভেইরা এবং বোন কাতিয়া। এরপর থেকেই রোনালদোর প্রতি প্রকাশ্য সমর্থনে পাশে দাঁড়াচ্ছে তার সমর্থকরা।

রোনালদোর মা একটি ছবি ফেসবুকে পোস্ট করেন এবং ক্যাপশনে ছেলেকে সুপারম্যান হিসেবে আখ্যায়িত করেন। রোনালদো পরিবারের দাবি, এগুলো শুধুমাত্র রোনালদোর বিরুদ্ধে ষড়যন্ত্র ছাড়া কিছুই নয়।

ডোলোরেস টুইটারে সেই ছবিতে লেখেন, আমি দেখতে চাই কতজনের সাহস রয়েছে এই ছবিটি প্রোফাইল পিকচারে এক সপ্তাহের জন্য রাখার এবং তাকে সমর্থন দেয়ার। পর্তুগালের জন্য, আমাদের জন্য এবং মানুষের জন্য সে ন্যায় বিচারের অধিকার রাখে। হ্যাশট্যাগে লেখেন 'জাস্টিস ফর রোনালদো' এবং 'রোনালদো শেষ পর্যন্ত আমরা তোমার সঙ্গে আছি' ।

মুহূর্তেই ছবিটি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে এবং রোনালদো ভক্তরা হ্যাশট্যাগে রোনালদোর প্রতি সমর্থন জানাতে থাকেন।

ডেইলি বাংলাদেশ/এমএইচ