সুনামগঞ্জে শহীদ মিনারে প্রবেশে প্রতিবন্ধকতা

ঢাকা, বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০,   আশ্বিন ১৫ ১৪২৭,   ১৩ সফর ১৪৪২

সুনামগঞ্জে শহীদ মিনারে প্রবেশে প্রতিবন্ধকতা

সুনামগঞ্জ প্রতিনিধি    ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:২৬ ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৮:২৯ ২০ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার। ভাষা আন্দোলনের শহীদের শ্রদ্ধা জানাতে দিবসের প্রথম প্রহর থেকেই ফুল নিয়ে শহীদ মিনারে যাবেন সর্বস্তরের জনগণ। 

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের প্রধান ফটকে পাইপ বসিয়ে শহীদ মিনারের প্রধান ফটক দিয়ে পাইপ ঢুকিয়ে মাটি উচুঁ করে পেছনে পাইপ নেয়া হয়েছে। 

ফলে উপজেলা বাজারে চলাচলে আর শহীদ মিনারের ভেতরে প্রবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় স্থানীয় মুক্তিযোদ্ধা ও সচেতন মহলে অসন্তুষ বিরাজ করছে।

উপজেলা সদরের কেন্দ্রীয় মসজিদের সরকারি জমিতে কয়েকদিন ধরে মাটি ভরাট কাজ শুরু হয়। এই মাটি ভরাটের জন্য নদী থেকে ড্রেজার বসিয়ে পাইপ ওই স্থানে নিতে শহীদ মিনারের প্রধান ফটক দিয়ে পাইপ ঢুকিয়ে মাটি উচুঁ করে পাইপ নেয়া হয়েছে। 

শুক্রবার শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতাকর্মীরা। বুধবার পর্যন্ত ওই পাইপ ওখান থেকে সরানো হয়নি।

তাহিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রৌজ আলী বলেন, বৃহস্পতিবার দিনের মধ্যেই এই পাইপ ঠিকাদার কীভাবে সরাবে বা প্রশাসন কীভাবে সরানোর ব্যবস্থা করবেন তারাই ভাল বুঝবেন। সরাতে হবে এর কোনো বিকল্প নেই। 

তাহিরপুরের ইউএনও বীজেন ব্যানার্জী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আগেই ঠিকাদারী প্রতিষ্ঠান ঢাকার বিশ্বাস বিল্ডার্স এর স্থানীয় দেখভালকারী লোকজনকে ডেকে এনে শহীদ মিনারের মূল ফটক থেকে পাইপ সরিয়ে অন্যদিকে বসানোর জন্য বলে দেয়া হয়েছে।

ঠিকাদারী প্রতিষ্ঠান বিশ্বাস বিল্ডার্স এর প্রধান প্রকৌশলী বিশ্ব কুমার সাহা বলেন, বৃহস্পতিবার দিনের মধ্যেই পাইপ খুলে প্রধান ফটক পরিষ্কার করে দেবেন তারা। 

ডেইলি বাংলাদেশ/এমকে