Alexa সুনামগঞ্জে ব্যবসায়ী হত্যায় যুবকের যাবজ্জীবন

ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯,   কার্তিক ৩ ১৪২৬,   ১৯ সফর ১৪৪১

Akash

সুনামগঞ্জে ব্যবসায়ী হত্যায় যুবকের যাবজ্জীবন

সুনামগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০১ ২২ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সুনামগঞ্জে মুদি ব্যবসায়ী ফেরদৌস মিয়া হত্যা মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

রোববার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত সানি মিয়া জগন্নাথপুর উপজেলার ঘোষগাঁও গ্রামের আবদাল মিয়ার ছেলে। এ মামলার অন্য আসামি সাজ্জাদ মিয়া, আনোয়ার মিয়া, মো. নূর আলম, আজম মিয়া ও রবিকে খালাস দেয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ জিয়াউল ইসলাম জানান, ২০০৮ সালের ১৪ জুন রাতে জগন্নাথপুর উপজেলার শিবগঞ্জ রোডের পূর্ব পাশে শাহরিন ভ্যারাইটিজ স্টোর নামে মুদি ব্যবসায়ী ফেরদৌসকে ধারালো অস্ত্রের আঘাতে খুন করা হয়। এ সময় ফেরদৌসের বড় ভাই রাজন মিয়া দোকান থেকে বাড়ি ফেরার পথে সড়কে তার দোকানের চাবি পড়ে থাকতে দেখে সন্দেহ হয়। পরে ফেরদৌসকে খোঁজাখুঁজির একপর্যায়ে পাশের ঝোপে তাকে দেখেন।

এ সময় ফেরদৌসের পাশেই ধারালো অস্ত্র হাতে সানি দাঁড়িয়ে ছিলেন। ভাইয়ের রক্তাক্ত অবস্থা দেখে রাজন তাকে বাঁচাতে গেলে সানি তাকেও অস্ত্র দিয়ে আঘাত করে পালিয়ে যান। স্থানীয়রা ফেরদৌস ও রাজনকে উদ্ধার করে তাদের বাড়িতে নিলে ফেরদৌস মারা যান এবং রাজনকে হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় ফেরদৌস ও রাজনের বড় ভাই শাহীন মিয়া বাদী হয়ে পরদিন ১৫ জুন জগন্নাথপুর থানায় সানি, সাজ্জাদ, আনোয়ার, নূর আলম, আজম ও রবির নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে পুলিশ সানির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

ডেইলি বাংলাদেশ/এমআর