সুনামগঞ্জের ছয়টি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৯ ১৪২৬,   ১৮ রমজান ১৪৪০

Best Electronics

সুনামগঞ্জের ছয়টি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন

সুনামগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২২ ১১ মার্চ ২০১৯   আপডেট: ১৮:২৭ ১১ মার্চ ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সুনামগঞ্জে ভারত সরকারের অর্থায়নে ছয়টি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন হয়েছে। সোমবার দুপুরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ক্লিনিকগুলো উদ্বোধন করেন।

সুনামগঞ্জের শাল্লা উপজেলার কুড়েরপাড়, আহসানপুর, গোবিন্দপুর, দোয়ারাবাজার উপজেলার ডালিয়া গ্রাম, ধর্মপাশা উপজেলার বংশিকুন্ডা ও ছাতক উপজেলার চেচানবাজার এলাকায় ইতিমধ্যে কমিউনিটি ক্লিনিকগুলো নির্মাণ শেষ হয়েছে। প্রতিটি ক্লিনিক নির্মাণে ব্যয় হয়েছে ২২ লাখ টাকা।

একতলা বিশিষ্ট ক্লিনিকগুলোতে দুটি রুম, একটি স্টোর রুম, একটি টয়লেট ও একটি বারান্দা রয়েছে। প্রকল্পটি স্থানীয়ভাবে বাস্তবায়ন করেছে হেলথ ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট(এইচইডি)। বাংলাদেশ-ভারত সড়ক,স্বাস্থ্য ও শিক্ষা প্রকেল্পর অধীনে ক্লিনিকগুলো নির্মিত হয়েছে।

সুনামগঞ্জ ডিসি সম্মেলন কক্ষে ক্লিনিক উদ্বোধন উপলক্ষ্যে সভার আয়োজন করা হয়। এসময় দুই দেশের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুনামগঞ্জসহ দেশের ৩৬ টি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন।

সভায় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ ডিসি মোহাম্মদ আব্দুল আহাদ, এসপি মো. বরকতুল্লাহ খান, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, অ্যাডিশনাল ডিস্ট্রিক ম্যাজিস্ট্রেট প্রদীপ কুমার সিংহ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট চাঁন মিয়া, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল মোমেন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

Best Electronics