Alexa সুচিত্রা সেনকে ঘিরে অরিন্দমের ‘‌মায়াকুমারী’‌?

ঢাকা, সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৪ ১৪২৬,   ২২ জমাদিউস সানি ১৪৪১

Akash

সুচিত্রা সেনকে ঘিরে অরিন্দমের ‘‌মায়াকুমারী’‌?

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:০৩ ২৭ জানুয়ারি ২০২০  

সুচিত্রা সেন ও অরিন্দম শীল

সুচিত্রা সেন ও অরিন্দম শীল

কলকাতার নির্মাতা অরিন্দম শীল শেষ করলেন নতুন ছবি ‘‌মায়াকুমারী’‌র শুটিং। ছবির গল্পে দেখা মিলবে- ১৯৪০ সালের সাড়া জাগানো নায়িকা হলেন মায়াকুমারী। যিনি ক্যারিয়ারে শীর্ষে থাকতে ‌থাকতেই হঠাৎ অভিনয় ছেড়ে দেন। 

খ্যাতির শীর্ষে থাকতে সুচিত্রা সেন হঠাৎ করেই অভিনয় জগৎ থেকে সরে গিয়েছিলেন, তাহলে কি অরিন্দম শীল তাকে চিন্তি করেই চিত্রনাট্য করেছেন? 

এ বিষয়ে নির্মাতা বলেন, মায়াকুমারী সম্পূর্ণ কাল্পনিক চরিত্র। কোনো একজন নায়িকাকে মাথায় রেখে এই চরিত্র সৃষ্টি করা হয়নি। এখানে বাংলা ছবির ১০০ বছরকে মাথায় রাখা হয়েছে। তাই এই দীর্ঘ সময়কালের বিভিন্ন নায়িকাকে মাথায় রেখেই এই চরিত্র সৃষ্টি হয়েছে। 

অরিন্দম আরো জানান, ‘‌মায়াকুমারী’কে মিউজিক্যাল ফিল্মও বলা যেতে পারে। কারণ হিসাবে তিনি জানান, এ ছবিতে মোট ১২টি গান থাকছে। গানগুলো লিখেছেন শুভেন্দু দাশমুন্সি। ১৯৪০ সালের সময়কালের গানের ধারায় এর সঙ্গীত পরিচালনরা করেছেন বিক্রম ঘোষ।

এই ছবিতে মায়াকুমারীর চরিত্রে অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। তার বিপরীতে কাননকুমারের চরিত্রে আবির চট্টোপাধ্যায়কে পর্দায় দেখা মিলবে। 

এই ছবিতে আরো অভিনয় করেছেন ইন্দ্রাশিস রায়, রজতাভ বন্দ্যোপাধ্যায়, অরুণিমা ঘোষ, সৌরভ দাস, অনিন্দিতা বসুসহ অনেকে। সবকিছু ঠিকঠাক থাকলে ছবিটি এপ্রিলে আলোর মুখ দেখবে। 

ডেইলি বাংলাদেশ/এনএ