Alexa সিলেট দরগাহ মাদরাসার মুহতামিমের দাফন সম্পন্ন

ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯,   আশ্বিন ৩০ ১৪২৬,   ১৫ সফর ১৪৪১

Akash

সিলেট দরগাহ মাদরাসার মুহতামিমের দাফন সম্পন্ন

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৬:২৬ ১৩ মার্চ ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিলেটে হজরত শাহজালাল (রহ.) দরগাহ মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদিস মুফতি আবুল কালাম যাকারিয়ার দাফন মঙ্গলবার দুপুরে সম্পন্ন হয়েছে। হজরত শাহজালালের মাজারের পাশের কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে  সকাল ১১টায় তার জানাজা হয়। জানাজায় ইমামতি করেন জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ হজরত শাহজালাল (রহ.) মাদরাসার ভারপ্রাপ্ত মুহতামিম মুহিব্বুল হক (গাছবাড়ি)।

মুফতি মাওলানা যাকারিরার জানাজায় অংশ নিতে সকাল থেকে নগরী ও আশপাশের উপজেলা থেকে লোকজন আলিয়া মাদ্রাসায় আসতে থাকেন। জানাজার নির্ধারিত সময়ের আগেই মাঠ কানায় কানায় ভরে যায়। পরে মাঠের চারপাশের খালি জায়গায় ও চৌহাট্টা রিকাবীবাজার সড়কে দাঁড়িয়ে মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।


সিলেট অঞ্চলের প্রখ্যাত এ আলেম সোমবার বিকেলে মাদ্রাসা থেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান।

মুফতি যাকারিয়া দাওয়াতুল হক বাংলাদেশের সিলেট জেলার আমির ছিলেন। তিনি দাওয়াতুল হকের আমির ও গুলশান আজাদ মসজিদের খতিব আল্লামা মাহমূদুল হাসানের অন্যতম খলিফা। মুফতি আবুল কালাম যাকারিয়ার জন্ম সুনামগঞ্জ জেলায়। পড়ালেখা করেন দরগাহ মাদ্রাসায়। সিলেট শাহজালাল (রহ.) দরগাহ মসজিদ ও আম্ভরখানা জামে মসজিদে খতিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি খলিফায়ে মাদানি আল্লামা আব্দুল হক শায়খে গাজিনগরী (রহ.) এর জামাতা।